রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.২১°সে
সর্বশেষ:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯ নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণা ৬ সন্তানের জন্ম, আনন্দে আত্মহারা মা-বাবা খুলনায় ১২ স্বর্ণের বারসহ যুবক আটক আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন কে এই ব্যক্তি? এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত

মস্কোর বাসিন্দাদের ঘর থেকে বের না হওয়ার নির্দেশ মেয়রের

অনলাইন ডেস্ক :
অপ্রয়োজনে বাসিন্দাদের ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দিয়েছেন রাশিয়ার রাজধানী মস্কোর মেয়র সের্গেই সোব্যানিন।

এক টেলিগ্রাম বার্তায় তিনি বলেন, মস্কোর পরিস্থিতি কঠিন। ইতোমধ্যেই সন্ত্রাসবিরোধী অভিযান শুরু হয়েছে। সবাইকে অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দেওয়া হলো। খবর বিবিসির।

নিরাপত্তার স্বার্থে আগামী এক সপ্তাহ বাড়ির বাইরে সব প্রকার কর্মসূচিও স্থগিতের নির্দেশ দিয়েছেন তিনি। সেইসঙ্গে সোমবার ছুটির দিন ঘোষণা করা হয়েছে।

এদিকে রাজধানী মস্কোর আশপাশের শহরগুলো থেকে কাউকে শহরটিতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

বিদ্রোহ ঘোষণার পর মস্কোর অদূরবর্তী দুটি শহর ও একটি সেনা সদর দখলে নিয়েছে ওয়াগনার বাহিনী। ওয়াগনার প্রধান ইয়েভগেনি প্রিগোজিন জানান, এসব অঞ্চল দখল করে কিছু নগদ অর্থও পেয়েছেন তারা।

এদিকে ঘোলাটে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে পেরে রাশিয়ার সঙ্গে সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে প্রতিবেশী দেশ লাটভিয়া।

প্রসঙ্গত, রাজধানী মস্কোর পথে এগোচ্ছে বিদ্রোহী ওয়াগনার বাহিনী। তাই নিরাপত্তার কথা চিন্তা করে এসব পদক্ষেপ নিয়েছেন মস্কোর মেয়র।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯
৬ সন্তানের জন্ম, আনন্দে আত্মহারা মা-বাবা
ইসরাইল কি আরও হামলার পরিকল্পনা করছে?
নতুন ভাষণে ইরানে হামলার বিষয়ে নিশ্চুপ প্রেসিডেন্ট রাইসি
‘ইউক্রেন হারলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে’
ফিলিস্তিনকে পূর্ণ সদস্য বানাতে জাতিসংঘে ভোট শুক্রবার

আরও খবর