শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৪৪°সে
সর্বশেষ:
প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে ‘পছন্দ নয়’ ওবামার কমলা প্রেসিডেন্ট হলে দেশকে ধ্বংস করে দেবেন: ট্রাম্প কোটা আন্দোলন: সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী জরুরি নন, কর্মী বাংলাদেশ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব বাংলাদেশে শিগগিরই শান্তি ফিরবে, আশা ভারতের কোটা আন্দোলন ঘিরে সহিংসতা:স্বজনদের কাছে হস্তান্তর ৮৫ লাশ, চিকিৎসাধীন ২১৮ স্বাধীনতাবিরোধী শক্তি দেশব্যাপী ধ্বংসলীলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত

মস্কোর বাসিন্দাদের ঘর থেকে বের না হওয়ার নির্দেশ মেয়রের

অনলাইন ডেস্ক :
অপ্রয়োজনে বাসিন্দাদের ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দিয়েছেন রাশিয়ার রাজধানী মস্কোর মেয়র সের্গেই সোব্যানিন।

এক টেলিগ্রাম বার্তায় তিনি বলেন, মস্কোর পরিস্থিতি কঠিন। ইতোমধ্যেই সন্ত্রাসবিরোধী অভিযান শুরু হয়েছে। সবাইকে অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দেওয়া হলো। খবর বিবিসির।

নিরাপত্তার স্বার্থে আগামী এক সপ্তাহ বাড়ির বাইরে সব প্রকার কর্মসূচিও স্থগিতের নির্দেশ দিয়েছেন তিনি। সেইসঙ্গে সোমবার ছুটির দিন ঘোষণা করা হয়েছে।

এদিকে রাজধানী মস্কোর আশপাশের শহরগুলো থেকে কাউকে শহরটিতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

বিদ্রোহ ঘোষণার পর মস্কোর অদূরবর্তী দুটি শহর ও একটি সেনা সদর দখলে নিয়েছে ওয়াগনার বাহিনী। ওয়াগনার প্রধান ইয়েভগেনি প্রিগোজিন জানান, এসব অঞ্চল দখল করে কিছু নগদ অর্থও পেয়েছেন তারা।

এদিকে ঘোলাটে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে পেরে রাশিয়ার সঙ্গে সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে প্রতিবেশী দেশ লাটভিয়া।

প্রসঙ্গত, রাজধানী মস্কোর পথে এগোচ্ছে বিদ্রোহী ওয়াগনার বাহিনী। তাই নিরাপত্তার কথা চিন্তা করে এসব পদক্ষেপ নিয়েছেন মস্কোর মেয়র।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পেরুর দক্ষিণাঞ্চলে বাস খাদে পড়ে ২৬ জন নিহত
প্রবল বর্ষণে আফগানিস্তানে ৩৫ জনের প্রাণহানি
পাকিস্তানে সেনানিবাসে ভয়াবহ হামলা, ৮ সেনা নিহত
প্যারিসে ‘রৌদ্র ছায়ায় কবি কণ্ঠে কাব্য কথা’ শীর্ষক আড্ডা
ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলায় নিহত ৭১ ফিলিস্তিনি
যুক্তরাষ্ট্র-রাশিয়ার মধ্যে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র উত্তেজনা: ফোনালাপে সমাধানের চেষ্টা

আরও খবর