সোমবার, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ২৪.১১°সে
সর্বশেষ:
ভূমধ্যসাগর থেকে ৩২ বাংলাদেশি উদ্ধার ইরানে সরকারবিরোধী বিক্ষোভে নিহত ৫ বাংলাদেশে এসডিজি বাস্তবায়নে অর্থের সর্বোত্তম ব্যবহার নিশ্চিতে প্রধানমন্ত্রীর আহ্বান কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি বিক্রি, মালিক আটক উত্তীর্ণ হচ্ছেন সাত কলেজের অকৃতকার্য শিক্ষার্থীরা আমেরিকা-কানাডায় সাড়া ফেলেছে বাংলাদেশি চিকিৎসা বিজ্ঞানী ডা. মুনির হোসেনের বই বাংলাদেশির উদ্যোগে মালদ্বীপে কৃষি বিদ্যালয় উদ্বোধন ইউক্রেনের তিন যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি রাশিয়ার বাজারের ব্যালেন্স ঠিক রাখার জন্যই সরকার ধান চাল কেনেন – খাদ্য মন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন লক্ষে সুনামগঞ্জ যুবলীগের নানা কর্মসূচি সুনামগঞ্জ কুশিয়ারা নদীতে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, দুর্ভোগ চরমে কুসিক নির্বাচন: আচরণবিধি দেখার জন্য ৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট।।নগরীতে বিজিবি মোতায়েন

ভারতের অন্ধ্র উপকূলে ধেয়ে আসছে ‘অশনি’

অনলাইন ডেস্ক :

ভারতের অন্ধ্র প্রদেশের দিকে এগিয়ে আসছে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘অশনি’।আবহাওয়া অফিস জানিয়েছে, ১০ মে সন্ধ্যায় অন্ধ্র উপকূলে আঘাত হানতে পারে ‘অশনি’। তারপর সামান্য বাঁক নিয়ে উত্তর দিকে উড়িষ্যা উপকূলের দিকে এগোবে এই ঘূর্ণিঝড়। খবর আনন্দবাজার পত্রিকার।

অশনি এখন শক্তি বাড়িয়ে ঘণ্টায় ১৪ কিলোমিটার বেগে ভারতের উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে।

বিশাখাপত্তনমের পোর্ট ব্লেয়ার থেকে ৫০০ কিলোমিটার পশ্চিমে, বিশাখাপত্তনম থেকে ৮১০ কিলোমিটার দক্ষিণে এবং পুরী থেকে ৮৮০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থান করছে ঘূর্ণিঝড়টি।

কলকাতার আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, কোন পথে স্থলভাগে প্রবেশ করবে তা এখনও স্পষ্ট নয়।

অশনির প্রভাবে ১০ মে থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হবে। ১০ থেকে ১২ মে পর্যন্ত দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টি হলেও ১১ তারিখ থেকে ১২ মে পর্যন্ত দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

মৎস্যজীবীদের আগামী কয়েকদিন বিশেষ করে ১০ থেকে ১২ মে সমুদ্রে না যাওয়র জন্য নির্দেশ দিয়েছে প্রশাসন। ঘূর্ণিঝড়ের মোকাবিলায় প্রস্তুত ভারতের প্রশাসন। ইতিমধ্যে দক্ষিণবঙ্গের উপকূলবর্তী এলাকাগুলিতে মাইকে প্রচার করা হয়েছে।

এদিকে অশনির প্রভাবে বাংলাদেশের বিভিন্নস্থানে সোমবার সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে।

‘Lightning’ approaching Andhra coast of India

Online Desk:

Hurricane ‘Ashani’ is approaching the southeastern Bay of Bengal towards Andhra Pradesh, India. The cyclone will then make a slight turn northward towards the Orissa coast. Khabar Anandabazar newspaper.

Lightning is now advancing towards the north-west of India at a speed of 14 kilometers per hour.

The cyclone is located 500 km west of Port Blair in Visakhapatnam, 610 km south of Visakhapatnam and 60 km south-east of Puri.

The Alipore Meteorological Department in Kolkata said it was not yet clear which way it would land.

It will start raining in South Bengal from May 10 due to thunderstorm. Although light rain will fall in South Bengal from May 10 to 12, heavy rains are likely in two 24 parganas and East Midnapore from May 11 to 12, the weather office said.

The administration has instructed the fishermen not to go to sea for the next few days, especially from May 10 to 12. The Indian administration is ready to deal with the cyclone. Mike has already been promoted in the coastal areas of South Bengal.

Meanwhile, due to the thunderstorm, it has been raining intermittently in different parts of Bangladesh since Monday morning.

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পিকে হালদার ভারতে গ্রেপ্তার
ভারতের দিল্লিতে বাণিজ্যিক ভবনে অগ্ণিকাণ্ডে ২৭মরদেহ উদ্ধার।।এখনও খোঁজ নেই ৩০ জনের
বিয়ে করলে বাড়বে বেতন!
পাকা দালান বানালেন ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন বাদ্যকর
ভারতে মানবাধিকার লঙ্ঘন বৃদ্ধির ঘটনায় মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্বেগ
ভারতজুড়ে তীব্র দাবদাহ,কোথাও কোথাও চলছে লোডশেডিং

আরও খবর


close