সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ০.০৪°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নির্যাতিতার মাকে কংগ্রেসের প্রার্থী করলেন প্রিয়াংকা

অনলাইন ডেস্ক :
ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের নির্বাচনে কংগ্রেস নেত্রী প্রিয়াংকা গান্ধী উন্নাও এলাকায় গণধর্ষণের শিকার তরুণীর মা আশা সিংহকে তার দলের প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন।এ ছাড়া বৃহস্পতিবার তিনি সিএএ-এনআরসিবিরোধী আন্দোলনে গ্রেফতার হওয়া সদফ জাফর, আরেক আন্দোলনের নেত্রী পুনম পান্ডেসহ ৫০ নারী কংগ্রেস প্রার্থীর নাম ঘোষণা করেছেন। খবর বানন্দবাজার পত্রিকার।

উত্তরপ্রদেশ রাজ্যের নির্বাচনের জন্য কংগ্রেসের প্রথম দফায় মোট ১২৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ হয়েছে। প্রিয়ংকার ৪০ শতাংশ আসনে নারী প্রার্থীর প্রতিশ্রুতি মেনে তাদের মধ্যে ৫০ নারী প্রার্থী রাখা হয়েছে।জাতপাতের সমীকরণ মাথায় রেখে ১২৫ জনের মধ্যে ব্রাহ্মণ, ঠাকুর, তফসিলি জাতি, জনজাতি, ওবিসি, মুসলমান, বৈশ্য— সব সম্প্রদায়ের প্রতিনিধিত্ব রয়েছে।

প্রিয়াংকা এ বিষয়ে প্রশ্নের উত্তরে জানিয়েছেন, কংগ্রেস বিজেপিকে হঠাতে প্রয়োজনে ভোটের পর অন্য দলকে সমর্থনের কথা ভাববে।এর মধ্যে আশা সিংহকে প্রার্থী করা প্রিয়াংকার সব থেকে বড় চমক বলে কংগ্রেস নেতারা দাবি করছেন।

প্রার্থী হিসেবে আশা সিংহের নাম ঘোষণা করে প্রিয়াংকা বলেন, উনি ভোটে লড়তে চেয়েছিলেন। আমরা তাকে সুযোগ দিয়েছি। যে ক্ষমতাকে কাজে লাগিয়ে তাকে দমন করা হয়েছিল, পরিবারের ওপর অত্যাচার হয়েছিল, সেই ক্ষমতাই তিনি নিজের হাতে নিন- আর নিজের অধিকারের জন্য নিজের লড়াই লড়ুন।

চল্লিশ শতাংশ আসনে নারী প্রার্থী দিলেও প্রিয়াংকার নিজে ভোটে লড়ার সম্ভাবনা নেই।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম
দিল্লি সাম্প্রদায়িক দাঙ্গায় প্রথমবারের মতো কারাদণ্ডের আদেশ
চপ-বেগুনি ভাজলেন বিজেপি বিধায়ক
নাচের ভিডিও ভাইরাল হওয়ার ভারতের তিন পুলিশ কনস্টেবলকে সাময়িক বরখাস্ত
দিল্লিতে পৌর করপোরেশন নির্বাচনে ৭০ আসনে প্রার্থী দেবে ‘মিম’
মাস্ক ছাড়া বাইরে ঘুরছেন এক পুলিশ,টেনে-হিঁচড়ে গাড়িতে তুলে আটক করলেন আরেক পুলিশ

আরও খবর


close