সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ -০.১৬°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বহু হতাহতের আশঙ্কা

অনলাইন ডেস্ক:
ভারতের উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। ময়নাগুড়িতে গুয়াহাটিগামী বিকান এক্সপ্রেসের চারটি বগি লাইনচ্যুত হলে এই দুর্ঘটনা ঘটে।স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে ময়নাগুড়ির দোমোহানি দিয়ে যাচ্ছিল বিকানের এক্সপ্রেস। ট্রেনটি ৪০ কিলোমিটার বেগে যাচ্ছিল। হঠাৎ লাইনচ্যুত হয় ট্রেনটির চারটি বগি। তিনটি বগি একেবারে উল্টে যায়। একটি বগির উপর উঠে যায় আরেকটি।

এ ঘটনায় অনেক যাত্রী বগির নিচে আটকে পড়েছেন।খবরে বলা হয়েছে, রেল কর্মকর্তারা উদ্ধারকাজ শুরু করেছে। উল্টে যাওয়া বগি কেটে বের করা হচ্ছে যাত্রীদের।

জানা গিয়েছে, সঙ্গে সঙ্গে শুরু করা হয় উদ্ধারকাজ। ঘটনাস্থলে পৌঁছন রেলের কর্মকর্তারা। এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক করছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠক চলাকালীন দুর্ঘটনার খবর পেয়েই জেলার কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন তিনি। দ্রুত আটকে পড়া যাত্রীদের উদ্ধারের নির্দেশ দেন তিনি।

রেল সূত্রে জানা গিয়েছে, যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ শুরু করা হয়েছে। উলটে যাওয়া বগি কেটে বের করা হচ্ছে যাত্রীদের। শোনা গিয়েছে, ইতিমধ্যেই তিন যাত্রীর লাশ উদ্ধার হয়েছে। আহত ও মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। সূত্রের খবর, প্রথমদিকে উদ্ধার হওয়া আহতদের নিয়ে যাওয়া হয় ময়নাগুড়িতে। পরবর্তীতে জেলার বিভিন্ন ব্লক থেকে ৩০টি অ্যাম্বুল্যান্স ইতিমধ্যেই রওনা হয়েছে দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে।

ইতিমধ্যেই রেলের তরফে চালু করা হয়েছে হেল্পলাইন। মৃত ও আহত যাত্রীদের পরিবারের সন্ধান পেতে ইতিমধ্যেই দুর্ঘটনাগ্রস্ত কামরাগুলির যাত্রীদের তালিকা তৈরির কাজ শুরু করা হচ্ছে বলে খবর। এদিকে রাত হয়ে যাওয়ায় উদ্ধারকাজ করতে বেশ বেগ পেতে হতে হচ্ছে উদ্ধারকারীদের। সূত্র: এনডিটিভি।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম
ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬
নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ
কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী
করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী
ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন

আরও খবর


close