সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ২৪.৮°সে
সর্বশেষ:
সুনামগঞ্জে তিন চিকিৎসক করোনায় আক্রান্ত সিলেটে ভুয়া সাংবাদিকসহ গ্রেপ্তার ৭ করোনায় ক্রীড়াবিদ শাহ আবু জাকেরের মৃত্যু গণমানুষের শিল্পী চামড়ার নির্ধারিত মূল্য উপেক্ষিত দিল্লি-রাজনীতিতে সক্রিয় হচ্ছে তৃণমূল সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য নির্দেশনা টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের রেকর্ড গড়া জয় ‘কঠোরতম লকডাউনের’শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত কান্দাহার প্রদেশে তালেবানের হামলায় ঘরবাড়ি ছেড়েছে ২২ হাজার পরিবার প্রতি মাসে এক কোটি মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী আথিয়াকে ফলো না করার জন্য আমি ক্ষমাপ্রার্থী: সালমান

ভারতে আগুন নেভাতে নামানো হল রোবট

ভিওেএনজে ডেস্ক:
ভারতের পশ্চিমবঙ্গে নারকেল তেল এবং স্যানিটাইজার তৈরির কারখানার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ভস্মীভূত হয়ে গেছে কারখানাটির একাংশ।
মঙ্গলবার সকালে লাগা এ আগুন আয়ত্তে আনার চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। অবশেষে আগুন আয়ত্তে আনতে নামানো হয়েছে রোবটও।প্রবল ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন কারখানাটির পাঁচ কর্মী। তাদের উদ্ধার করে দ্রুত স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার।

আগুন নিয়ন্ত্রণে আনতে ফোম ব্যবহার করেছেন দমকলকর্মীরা। প্রচণ্ড আগুনের তাপে তপ্ত হয়ে রয়েছে কারখানাটির দেওয়াল। তা যে কোনও সময় ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন দমকলমন্ত্রী সুজিত বসু। ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি খতিয়ে দেখে আগুন নেভাতে রোবটের ব্যবহারের নির্দেশ দেন তিনি।

সুজিত বলেন, মহেশতলা শিল্পতালুকে সকাল ১১টা নাগাদ আগুন লাগে। স্যানিটাইজারের গুদাম বলে আগুন বাড়ে। পাশে থাকা একটি নারকেল তেলের কারখানাতেও আগুন ছড়ায়। আগুন আয়ত্তে আনতে ফোম ব্যবহার করা হচ্ছে। রোবটও আনা হচ্ছে।কারখানায় কেউ আটকে পড়েননি বেেলা জানান তিনি। একজন সামান্য জখম হয়েছিলেন।

মঙ্গলবার সকাল ১১টার কিছু আগে স্যানিটাইজার তৈরির কারখানায় আগুন লেগে যায়। সেই আগুন ছড়িয়ে পড়ে স্যানিটাইজারের ড্রামে। তা থেকে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে পাশা থাকা একটি নারকেল তেলের কারখানায়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দিল্লি-রাজনীতিতে সক্রিয় হচ্ছে তৃণমূল
ভারত সফরে যাচ্ছেন ব্লিনকেন
বাংলাদেশিকে ভারতের মন্ত্রিসভার সদস্য করা মোদি সরকার দেশের নিরাপত্তার সঙ্গে আপস,তদন্ত দাবি
ভারতের বিহারে বিষাক্ত মদপান করে ১৬ ব্যক্তির মৃত্যু
প্রযোজকের বিরুদ্ধে মডেলের ধর্ষণ মামলা
কাশ্মীরে লস্করে তৈয়বার শীর্ষ কমান্ডারসহ নিহত ৩

আরও খবর


close