মঙ্গলবার, ৫ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ ৪.৫°সে
সর্বশেষ:
বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত চীনের জলসীমায় যুক্তরাষ্ট্রের যুদ্ধজাহাজ আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ইন্দোনেশিয়ায় নিহত ১১ জয়পুরহাটে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস রাজবাড়ীতে ট্রেনের ধাক্কায় দুইজনের মৃত্যু ঘূর্ণিঝড় মিগজাউম আরও অগ্রসর হয়েছে আমেরিকায় জন্ম নেয়া এক মুসলিম ডাক্তারের ৬১ বছর বয়সে সিটিজেনশিপ বাতিল আন্তর্জাতিক ফারাক্কা কমিটির চেয়ারম্যান ও ফোবানা’র সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতিকুর রহমান সালু গুরুতর অসুস্থ, দোয়া কামনা নিউজার্সীর আটলান্টিক সিটিতে ‘শীতকালীন ওয়ান্ডারল্যান্ড হলিডে প্যারেড’ নিউইয়র্কে ছুরি হামলায় দুই শিশুসহ নিহত ৪ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বাড়ছে দাগি সন্ত্রাসীদের আনাগোনা, কিশোর গ্যাংও সক্রিয় রাজশাহীতে ১৭ মনোনয়নপত্র বাতিল, সবাই স্বতন্ত্র

ভারত থেকে অস্কারে লড়বে মালায়লাম সিনেমা ‘২০১৮’

অনলাইন ডেস্ক
ভারত থেকে অস্কারের জন্য মনোনয়ন পেয়েছে মালায়লাম সিনেমা ‘২০১৮’। সিনেমাটির ইংরেজি নাম দেওয়া হয়েছে ‘এভরিওয়ান ইন অ্য হিরো’। ২০১৮ সালের বন্যার কাহিনী অবলম্বনে এই সিনেমাটি নির্মাণ করা হয়।

অ্যান্থনি জোসেফ সিনেমাটির পরিচালক। এই সিনেমায় অভিনয় করেছেন টোভিনো থমাস, কুনচাকো বোবান, আসিফ আলি, ভিনীথ শ্রীনিবাসন, অপর্ণা বালামুরালি।
চলতি বছরের মে মাসে ‘২০১৮’ সিনেমাটি মুক্তি পায়। এটি সর্বকালের সবচেয়ে বেশি আয় করা মালায়লাম সিনেমা।

ভারতের নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান গিরিশ কাসারাভাল্লি জানান, জলবায়ু পরিবর্তনের ওপর বানানো মালায়লাম সিনেমাটিকে এবারের অস্কারের জন্য মনোনয়ন দেয়া হয়েছে।

‘২০১৮’ সিনেমাটি বেস্ট ইন্টার‌ন্যাশনাল ফিচার ফিল্ম ক্যাটাগরিতে অস্কারে লড়বে।

সূত্র: এনডিটিভি

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিয়ে করলেন ‘কাভি খুশি কাভি গাম’ ছবির সেই ছোট্ট পূজা
বগুড়া-৪ আসনে ডাব মার্কা নিয়ে লড়বেন হিরো আলম
১৪ বছর বয়সেই কেবিসির মঞ্চে কোটিপতি মায়াঙ্ক
স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা শাকিল খানের
ঢাকা-১০ আসনে নৌকার মাঝি ফেরদৌস
রিহ্যাবে সেন্টারে বিতর্কিত গায়ক নোবেল,বাসায় ফিরলেন আরশি

আরও খবর