শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৬৩°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

ভারতে বন্যায় ১৪৫ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক:

ভারতের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় এখন পর্যন্ত ১৪৫ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এরমধ্যে হিমাচল প্রদেশেই বৃষ্টিজনিত কারণে মারা গেছেন ৯১ জন।

হিমাচলের মুখ্যমন্ত্রী সুখভিন্দর সিং সুখু জানিয়েছেন, এখনো রাজ্যটিতে নিখোঁজ রয়েছেন আরো ১৪ জন।

ভারী বৃষ্টির কারণে হিমাচলে ভূমি ধস ও আকস্মিক বন্যা দেখা দেয়। বন্ধ হয়ে যায় অনেক রাস্তা, বেশ কয়েকটি সেতুও ভেসে গেছে।

আরো ভারী বৃষ্টি ও বজ্রঝড় ও বজ্রাঘাতের শঙ্কায় ১৩-১৭ জুলাই ওই অঞ্চলে হলুদ সতর্কতা জারি করেছে ভারতের আবহাওয়া দপ্তর। প্রতিষ্ঠানটি জানিয়েছে ১৯ জুলাই পর্যন্তই এই পরিস্থিতি বিরাজ করতে পারে।

হিমাচলের জরুরি সেবা কেন্দ্র জানিয়েছে, স্থানীয় ৬৩৬টি ঘরবাড়ি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে আরো ১১২৮টি ঘর। এখনো প্রায় ১২শ’ রাস্তা বন্ধ আছে।

এছাড়াও উত্তর প্রদেশে বৃষ্টিসৃষ্ট দুর্ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দিল্লিতেও ভারী বৃষ্টিতে সৃষ্ট দুর্যোগে মারা গেছেন বেশ কয়েক জন।

সূত্র: ইন্ডিয়া টুডে

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা
কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আরও খবর