রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮.৪৬°সে
সর্বশেষ:
প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে ‘রেমাল’ আঘাত হানবে রোববার সন্ধ্যায় বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী ইউক্রেনকেই সিদ্ধান্ত নিতে হবে, কীভাবে তারা যুদ্ধ চালাবে: যুক্তরাষ্ট্র ঘূর্ণিঝড় রেমাল: বরগুনায় জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত আইপিএল ফাইনাল: কাল কেকেআরের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা

ব্রাজিলে মাদক চক্রের বিরুদ্ধে পুলিশের অভিযানে নিহত ৪৫

অনলাইন ডেস্ক:
লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে পুলিশের অভিযানে কমপক্ষে ৪৫ জন নিহত হয়েছেন। দেশটির পৃথক তিনটি প্রদেশে গত কয়েকদিনে মাদক চক্রকে লক্ষ্য করে চালানো পুলিশের এই অভিযানে প্রাণহানির এই ঘটনা ঘটে।

মূলত মাদক চোরাকারবারীদের হাতে পুলিশের এক কর্মকর্তা নিহতের ঘটনার পর তাদের এই অভিযান শুরু হয়। বৃহস্পতিবার (৩ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিলের তিনটি প্রদেশে মাদক চক্রকে লক্ষ্য করে চালানো পুলিশের অভিযানে অন্তত ৪৫ জন নিহত হয়েছেন। এর মধ্যে রিও ডি জেনেরিওতে সর্বশেষ অভিযানে নিহত হয়েছেন ১০ জন।

পুলিশ বলেছে, তারা কমপ্লেক্সো দা পেনহা এলাকায় গুলিবর্ষণের শিকার হলে পাল্টা গুলি চালায় এবং এতে কমপক্ষে ১০ জন নিহত হন। এর আগে অপারেশন শিল্ড নামে অভিহিত করা একটি অভিযান চালানো হয় সাও পাওলো প্রদেশে। পাঁচ দিনের সেই অভিযানের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে ১৬ জন মারা যান।

সাও পাওলো প্রদেশে অভিযানের সময় ৫৮ জনকে গ্রেপ্তারও করা হয়। এছাড়া উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ বাহিয়ার কর্মকর্তারা বলছেন, গত শুক্রবার থেকে সেখানে ১৯ জন সন্দেহভাজনকে হত্যা করা হয়েছে।

ব্রাজিলের সাও পাওলোর উপকূলীয় শহর গুয়ারুজাতে গত বৃহস্পতিবার মাদক চোরাকারবারীদের হাতে নিহত হন পুলিশের এক কর্মকর্তা। এ ঘটনার পর পুরো সাওপাওলোতে তাণ্ডব চালায় পুলিশ। আর এরপরই তিনটি প্রদেশে মাদক চক্রকে লক্ষ্য করে পুলিশ অভিযানে নামে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে ‘রেমাল’ আঘাত হানবে রোববার সন্ধ্যায়
বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী
ইউক্রেনকেই সিদ্ধান্ত নিতে হবে, কীভাবে তারা যুদ্ধ চালাবে: যুক্তরাষ্ট্র
ঘূর্ণিঝড় রেমাল: বরগুনায় জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত
আইপিএল ফাইনাল: কাল কেকেআরের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স

আরও খবর