শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৬৩°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

ব্রাজিলের দক্ষিণাঞ্চলে ঘূর্ণিঝড়ে নিহত ১১

A photo provided by Maurício Tonetto- Secom, shows an aerial view of an area after the passage of an extratropical cyclone in the city of Caraá, in the state of Rio Grande do Sul in Brazil. EFE/ Maurício Tonetto/ Secom /EDITORIAL USE ONLY

অনলাইন ডেস্ক :ব্রাজিলের দক্ষিণাঞ্চলে আঘাত হেনেছে প্রবল গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড়। এতে দেশটির রিও গ্রান্ডে দো সুলের ১১ জন মারা গেছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

শুক্রবার সংবাদ বিবৃতিতে রিও গ্রান্ডে দো সুলের গভর্নর এডুয়ার্ডো লেইট জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের কারণে মুষলধারে বৃষ্টি হয়েছে। এখন পর্যন্ত ২০ জন নিখোঁজ রয়েছেন। তবে উদ্ধারকর্মীরা হেলিকপ্টার নিয়ে তাদের উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে।

ঘূর্ণিঝড়টি সবচেয়ে জোরে আঘাত হেনেছে কারা শহরে। শহরটিতে প্রায় আট হাজার মানুষ বসবাস করেন।

ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত কারা পরিদর্শন করেছেন গভর্নর এডুয়ার্ডো লেইট। তিনি বলেন, কারার অবস্থা আমাদের চিন্তিত করেছে। আমাদের এখন দ্রুত সবচেয়ে ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলো চিহ্নিত করে ওই অঞ্চলের বাসিন্দাদের সাহায্য করতে হবে।

এডুয়ার্ডো লেইট বলেন, গত দুই দিনে দুই হাজার ৪০০ জন উদ্ধারকর্মী মোতায়েন করেছে কর্তৃপক্ষ। এ মুহূর্তে আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মানুষের প্রাণ বাঁচানো। আমরা আটকেপড়াদের উদ্ধার করছি এবং নিখোঁজদের অনুসন্ধান চালু রয়েছে। এ ছাড়া দুযোর্গে বিপর্যস্ত পরিবারকে সব ধরনের সাহায্য করা হচ্ছে।

শুক্রবার রাত পর্যন্ত পূর্ব উপকূলের একটি পৌরসভা ম্যাকুইনে ব্যাপক বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত এলাকার অনেক বাসিন্দা তাদের শহরেরে বিভিন্ন স্পোর্টস কমপ্লেক্সে আশ্রয় নিয়েছেন। এ ছাড়া বেশ কয়েকটি এলাকায় ভূমিধসের ঝুঁকির জন্য সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ।

সূত্র: রয়টার্স।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা
কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আরও খবর