সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭.৩৫°সে
সর্বশেষ:

বেনজেমাকে ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিল সৌদি আরবের ক্লাব!

স্পোর্টস ডেস্ক :
শুধু ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে নিয়েই সন্তুষ্ট থাকছে না সৌদি আরব। লিওনেল মেসিকেও বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে দেশটির ক্লাব আল-হিলাল।

যদিও সেই প্রস্তাবে এখন পর্যন্ত রাজি হননি আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে এবার শোনা যাচ্ছে, সৌদি আরবেরই আরেক ক্লাবের পক্ষ থেকে রিয়াল মাদ্রিদের ফরাসি সুপারস্টার করিম বেনজেমাকেও প্রস্তাব দেওয়া হয়েছে।

ফরাসি সংবাদমাধ্যম ‘এএস’ দাবি করেছে, ২০৩০ বিশ্বকাপের আয়োজক হওয়ার জন্য মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে সৌদি আরব। সে জন্যই দেশটির ঘরোয়া লিগে বিশ্বের সেরা ফুটবলারদের সমাবেশ ঘটানোর পরিকল্পনা করেছে তারা। সেই লক্ষ্যেই তারা রোনাল্ডোর পর মেসি ও বেনজেমার দিকে হাত বাড়াচ্ছে। ব্যালন ডি’অরজয়ী রিয়াল তারকার জন্য নাকি দুই মৌসুমের জন্য প্রায় ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদি আরবের একটি ক্লাব। কিন্তু ক্লাবটির নাম এখনো জানা যায়নি।

এর আগে প্রো লিগের শীর্ষ ক্লাব আল-হিলাল মেসিকে ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে। যে প্রস্তাব নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত জানাননি পিএসজি তারকা। তবে এ মৌসুম শেষেই যে তিনি প্যারিস ছাড়তে যাচ্ছেন তা একপ্রকার নিশ্চিত। ফলে তার সম্ভাব্য ঠিকানা হিসেবে আল-হিলালের নামও জোরেশোরেই উচ্চারিত হচ্ছে। এবার সৌদি লিগকে সম্ভাব্য ঠিকানা ভাবা হচ্ছে বেনজেমার ক্ষেত্রেও। তবে শুধু খেলোয়াড় হিসেবে নয়, মেসি ও বেনজেমা উভয়কেই ২০৩০ বিশ্বকাপের আয়োজক স্বত্ব পাওয়ার লক্ষ্যে কাজে লাগাতে চায় সৌদি আরব।

বেনজেমার সৌদি আরবে পাড়ি জমানোর সম্ভাবনা কতটুকু তা সময় হলেও জানা যাবে। তবে রিয়ালে নাকি আর মন টিকছে না এই ফরাসি স্ট্রাইকারের। গত মৌসুমে লস ব্লাঙ্কোসদের জার্সিতে ব্যক্তিগত ও দলীয় সাফল্যে ভেসেছেন তিনি। লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জেতার পাশাপাশি প্রথমবারের মতো পেয়েছেন ব্যালন ডি’অরও। এর জেরে তার চুক্তির মেয়াদ এক বছর বৃদ্ধি করা হয়।

তবে এবারের মৌসুমটা রিয়ালের হয়ে শুধু কোপা দেল রে জিতেই সন্তুষ্ট থাকতে হচ্ছে তাকে। তা ছাড়া এখন পর্যন্ত রিয়ালের সঙ্গে চুক্তি নবায়নের ব্যাপারেও কোনো সিদ্ধান্তে আসতে পারেননি তিনি। ফলে আগামী রোববার অ্যাটলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচটিই হতে পারে রিয়ালের জার্সিতে তার বিদায়ী ম্যাচ। এর পর জানা যাবে তার ভবিষ্যৎ পরিকল্পনা।

২০২২ সালের বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেওয়া বেনজেমা যদি সৌদি আরবে পাড়ি জমান তা হলে স্প্যানিশ ফুটবল মাতানো তিন মহাতারকা একই লিগের অংশ হতে পারেন। ২০২২ সালে রোনাল্ডোকে ২০০ মিলিয়ন ইউরোর চুক্তিতে দলে ভিড়িয়েছে আল-নাসর। তবে ২০২৫ সাল পর্যন্ত খেলা চালিয়ে গেলে নাকি এই অঙ্কটা হতে পারে ৪০০ মিলিয়ন ইউরো। অর্থাৎ মেসি ও বেনজেমাকে যে পরিমাণ অর্থের প্রস্তাব দেওয়া হয়েছে, একই পরিমাণ অর্থ আয় করবেন পর্তুগিজ উইঙ্গার। আর তাদের তিনজনকে বিশ্বকাপের আয়োজনের প্রচারে কাজে লাগাবে সৌদি আরব।

আগামী ২০২৪ সালের সেপ্টেম্বরে ২০৩০ বিশ্বকাপের আয়োজক স্বত্বের ভোটাভুটি হবে। যেখানে স্পেন, পর্তুগাল, মরক্কোর মতো দেশ আয়োজন হওয়ার লড়াইয়ে নামবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে
কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ
ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের
মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ
জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত

আরও খবর