বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৩.৫১°সে
সর্বশেষ:
গিলাতলা দক্ষিনপড়ায় বিট পুলিশিং কমিটির আয়োজনে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত নিউইয়র্কের আন নুর কালচারাল সেন্টারের গ্রাজুয়েশন সিরিমনি সম্পন্ন নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবে সাংবাদিকদের মতবিনিময় সভা অবশেষে জনসম্মুখে চীনের প্রেসিডেন্ট পাটকাঠি আস্ত রেখে পাটের আঁশ ছাড়ানোর যন্ত্র আবিষ্কার বাবুল আক্তারসহ ৪ জনের বিরুদ্ধে পিবিআই প্রধানের মামলা সাফজয়ী নারী দলকে কোটি টাকার চেক দিল সেনাবাহিনী আমেরিকায় মা হয়েছেন বুবলী! ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা সুনামগঞ্জ জেলা আ’লীগ সভাপতি ও সম্পাদকের বক্তব্য নির্লজ্জ মিথ্যাচার, যা অগঠনতান্ত্রিক- নুরুল হুদা মুকুট সুনামগঞ্জে এলজিএসপির অগ্রগতি ও অর্জন অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত ত্রিশালে গুজবের বিলে শাপলার সৌন্দর্য, দর্শনার্থীদের ভিড়

২৪ আগস্ট শ্রীলংকায় ফিরে আসছেন গোতাবায়া রাজাপাকসে

অনলাইন ডেস্ক :
শ্রীলংকার সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে আগামী ২৪ আগস্ট দেশে ফিরে আসছেন। বুধবার গোতাবায়ার ভাতিজা উদয়ঙ্গা বিরাতুঙ্গা এমন তথ্য জানিয়েছেন। খবর এনডিটিভির।

সাধারণ শ্রীলংকানদের মাসব্যাপী বিক্ষোভের মুখে জুলাইয়ে শ্রীলংকা ছেড়ে পালাতে বাধ্য হন গোতাবায়া রাজাপাকসে। এরপর তিনি সিঙ্গাপুরে পালিয়ে গিয়ে প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করেন।

গোতাবায়ার ভাতিজা উদয়ঙ্গা বিরাতুঙ্গা এ ব্যাপারে বলেন, সে আমার সঙ্গে ফোনে কথা বলেছে। আমি আপনাদের বলতে পারি সে আগামী সপ্তাহে শ্রীলংকায় ফিরে আসছে।

তবে উদয়ঙ্গা বিরাতুঙ্গা সঙ্গে জানিয়ে দিয়েছেন, গোতাবায়া কোনো রাজনৈতিক কাজে অংশ নেবেন না।

এদিকে বর্তমানে থাইল্যান্ডে রয়েছেন গোতাবায়া রাজাপাকসে। সেখানে একটি হোটেল রুমে অবস্থান করছেন তিনি। নিরাপত্তার কারণ দেখিয়েছে গোতাবায়াকে হোটেল থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছে থাইল্যান্ডের সরকার।

ব্যাপক বিক্ষোভের মুখে শ্রীলংকা থেকে পালিয়ে গিয়ে প্রথমে মালদ্বীপে আশ্রয় নেন গোতাবায়া রাজাপাকসে। মালদ্বীপে তার অবস্থান নিয়ে আপত্তি তোলা হয়। এরপর তিনি যান সিঙ্গাপুরে। সেখানে তার অবস্থান করার অনুমতির মেয়াদ শেষ হয়ে গেলে থাইল্যান্ডে চলে যান।

সূত্র: এনডিটিভি

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

অবশেষে জনসম্মুখে চীনের প্রেসিডেন্ট
পাটকাঠি আস্ত রেখে পাটের আঁশ ছাড়ানোর যন্ত্র আবিষ্কার
ত্রিশালে গুজবের বিলে শাপলার সৌন্দর্য, দর্শনার্থীদের ভিড়
দেশে ফেরার জন্য প্রবাসীকে টিকিট দিল হাইকমিশন
১০ বছর মেয়াদি পাসপোর্ট চান কুয়েত প্রবাসীরা
হাফেজ তাকরিমকে সংবর্ধনা দিল সরকার

আরও খবর


close