সোমবার, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ২৪.৬২°সে
সর্বশেষ:
ভূমধ্যসাগর থেকে ৩২ বাংলাদেশি উদ্ধার ইরানে সরকারবিরোধী বিক্ষোভে নিহত ৫ বাংলাদেশে এসডিজি বাস্তবায়নে অর্থের সর্বোত্তম ব্যবহার নিশ্চিতে প্রধানমন্ত্রীর আহ্বান কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি বিক্রি, মালিক আটক উত্তীর্ণ হচ্ছেন সাত কলেজের অকৃতকার্য শিক্ষার্থীরা আমেরিকা-কানাডায় সাড়া ফেলেছে বাংলাদেশি চিকিৎসা বিজ্ঞানী ডা. মুনির হোসেনের বই বাংলাদেশির উদ্যোগে মালদ্বীপে কৃষি বিদ্যালয় উদ্বোধন ইউক্রেনের তিন যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি রাশিয়ার বাজারের ব্যালেন্স ঠিক রাখার জন্যই সরকার ধান চাল কেনেন – খাদ্য মন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন লক্ষে সুনামগঞ্জ যুবলীগের নানা কর্মসূচি সুনামগঞ্জ কুশিয়ারা নদীতে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, দুর্ভোগ চরমে কুসিক নির্বাচন: আচরণবিধি দেখার জন্য ৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট।।নগরীতে বিজিবি মোতায়েন

কথা বলতে প্রস্তুত আমি, তবে শুধুমাত্র পুতিনের সঙ্গে: জেলেনস্কি

অনলাইন ডেস্ক :

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি আবার জানিয়েছেন, তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সরাসরি কথা বলতে চান।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, ইতালির সংবাদ মাধ্যম আরএআই ওয়ান টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে জেলেনস্কি বলেছেন, আলোচনার শুরুটা হতে পারে ইউক্রেন থেকে রাশিয়ার সৈন্য প্রত্যাহারের মাধ্যমে।

জেলেনস্কি ইতালিয়ান সংবাদ মাধ্যমটিকে অবশ্য জানিয়েছেন, তিনি শুধুমাত্র পুতিনের সঙ্গে দেখা করতে চান। তার কোনো মধ্যস্থতাকারীর সঙ্গে না।

এ ব্যাপারে জেলেনস্কি বলেছেন, প্রেসিডেন্ট হিসেবে আমি পুতিনের সঙ্গে কথা বলতে প্রস্তুত আছি। কিন্তু শুধুমাত্র তার সঙ্গে। তার কোনো মধ্যস্থতাকারীকে ছাড়া। আর আলোচনা হতে হবে সংলাপের উদ্দেশে কোনো আল্টিমেটামের জন্য না।

এদিকে খবর বের হয়েছে শান্তি চুক্তির জন্য ইউক্রেন তাদের অঞ্চল নিয়ে কিছুটা ছাড় দিতে পারে।

মানে রাশিয়া ইউক্রেনের দোনেৎস্ক, লুহানেস্কের কিছু অংশ, মারিউপোল, মেলিতোপোল ও খেরসন দখল করে রেখেছে সেটিকে স্বীকৃতি দিতে পারে ইউক্রেন।

তবে এমন কোনো সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছেন জেলেনস্কি। তিনি বলেছেন, ২৪ ফেব্রুয়ারি থেকে যেসব স্থান দখল করে রেখেছেন সেগুলো ছেড়ে দিন। আর এটিই যে কোনো বিষয় নিয়ে আলোচনা করার প্রথম ধাপ।

অন্যদিকে ইউক্রেন ও রাশিয়ার প্রতিনিধিরা ২৯ মার্চের পর মুখোমুখি আর কোনো আলোচনায় বসেননি।

এ আলোচনায় রাশিয়ার অন্যতম প্রতিনিধি ভ্লাদিমির মেদেনেস্কি ইন্টারফেক্সকে জানিয়েছিলেন, দূর থেকে ভিডিও কলের মাধ্যমে তাদের আলোচনা হচ্ছে।

সূত্র: দ্য গার্ডিয়ান

I’m ready to talk, but only with Putin: Zelensky

Online Desk:

Ukrainian President Volodymyr Zelensky reiterated that he would like to speak directly with Russian President Vladimir Putin.

According to Reuters, in an interview with Italian news agency RAI One, Zelensky said talks could begin with the withdrawal of Russian troops from Ukraine.

Zelensky, however, told Italian media that he only wanted to meet with Putin. Not with any of his mediators.

“As president, I’m ready to talk to Putin,” Zelensky said. But only with him. Without any of his intermediaries. And the discussion should be for the purpose of dialogue and not for an ultimatum.

Meanwhile, it has been reported that Ukraine may make some concessions to its territory for a peace deal.

This means that Ukraine can recognize that Russia has occupied Donetsk, parts of Luhansk, Mariupol, Melitopol and Kherson.

However, Zelensky has ruled out any such possibility. “Leave the places you have occupied since February 24,” he said. And this is the first step in discussing any issue.

On the other hand, the representatives of Ukraine and Russia did not hold any face-to-face talks after March 29.

Vladimir Medensky, one of Russia’s top envoys, told Interfax that the talks were being held via video call from a distance.

Source: The Guardian

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভূমধ্যসাগর থেকে ৩২ বাংলাদেশি উদ্ধার
ইরানে সরকারবিরোধী বিক্ষোভে নিহত ৫
বাংলাদেশে এসডিজি বাস্তবায়নে অর্থের সর্বোত্তম ব্যবহার নিশ্চিতে প্রধানমন্ত্রীর আহ্বান
আমেরিকা-কানাডায় সাড়া ফেলেছে বাংলাদেশি চিকিৎসা বিজ্ঞানী ডা. মুনির হোসেনের বই
বাংলাদেশির উদ্যোগে মালদ্বীপে কৃষি বিদ্যালয় উদ্বোধন
ইউক্রেনের তিন যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি রাশিয়ার

আরও খবর


close