শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ২০.৯৭°সে
সর্বশেষ:
জাজিরা প্রান্তের উদ্বোধনী ফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী সুধী সমাবেশে বক্তব্য দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু বাংলাদেশের প্রতিচ্ছবি : বাংলাদেশের প্রধানমন্ত্রী স্বপ্নের পদ্মা সেতুর দুয়ার খুললেন বাংলাদেশেরর প্রধানমন্ত্রী সমাবেশস্থলে মানুষের ঢল এক নজরে পদ্মা সেতুর আদ্যোপান্ত নরওয়েতে সমকামীদের বারে গুলি, নিহত ২ যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদেও আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ বিল পাস সাড়ে ৭ বছরে কাজ করেছেন ১৪ হাজার শ্রমিক-প্রকৌশলী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের সময়সূচি আজ পদ্মার উৎসবে মাতবে পুরো বাংলাদেশ জবিতে সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

পার্লামেন্টে যৌন হেনস্থা, ক্ষমা চাইলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:
ধর্ষণের শিকার হওয়ার অভিযোগ করা নারীর কাছে ক্ষমা চাইলেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার পার্লামেন্ট ভবনে আনুষ্ঠানিকভাবে মরিসন ওই নারীসহ যৌন হেনস্তার শিকার হওয়া নারীদের কাছে ক্ষমা চান বলে জানিয়েছে বিবিসি।

২০১৯ সালে পার্লামেন্ট ভবনে এক সহকর্মীর ধর্ষণের শিকার হন সাবেক কর্মী ব্রিটনি হিগিন্স। গত বছরের ফেব্রুয়ারি মাসে ওই খবর প্রকাশের পর থেকে এ নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়। বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, হিগিন্সের ওই ঘটনা সামনে আসার পর দেশটিতে বিক্ষোভও হয়। এরপর গতকাল মঙ্গলবার পার্লামেন্টে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়া হলো। প্রধানমন্ত্রীর পাশাপাশি পার্লামেন্টের বিরোধী দলীয় নেতাসহ অন্যরাও হিগিন্সের কাছে ক্ষমা চেয়েছেন।হিগিন্সের ধর্ষণের ঘটনা প্রকাশ্যে আসার পর পার্লামেন্টে যৌন হয়রানির আরও কিছু ঘটনা সামনে আসে। এসব ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন স্কট মরিসন। তবে হিগিন্সের কাছে সরাসরি ক্ষমা চেয়েছেন তিনি।মরিসন বলেন, ‘যে ঘটনা ঘটেছে, সে জন্য হিগিন্সের কাছে আমি ক্ষমাপ্রার্থী।’ পার্লামেন্ট ভবনে কোনো কর্মীকে অপমানের দীর্ঘদিনের যে চর্চা, তারও বর্ণনা দেন তিনি। তিনি আরও বলেন, ‘হিগিন্সের মতো যারা এমন ঘটনার মুখোমুখি হয়েছেন, আমি তাদের কাছেও ক্ষমাপ্রার্থী।’অস্ট্রেলিয়ার পার্লামেন্টের এমন ঘটনা অনেককে অবাক করেছিল। ওই সময় হিগিন্স বলেছিলেন, তিনি যাতে পুলিশের কাছ না যান, এ জন্য চাপ দেওয়া হচ্ছিল। কারণ, এর পরপরই ২০১৯ সালের নির্বাচন হয়েছিল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

জাজিরা প্রান্তের উদ্বোধনী ফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
সুধী সমাবেশে বক্তব্য দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পদ্মা সেতু বাংলাদেশের প্রতিচ্ছবি : বাংলাদেশের প্রধানমন্ত্রী
স্বপ্নের পদ্মা সেতুর দুয়ার খুললেন বাংলাদেশেরর প্রধানমন্ত্রী
সমাবেশস্থলে মানুষের ঢল
এক নজরে পদ্মা সেতুর আদ্যোপান্ত

আরও খবর


close