সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ -০.০৩°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

তালেবান কমান্ডারের গ্রেফতারকে কেন্দ্র করে উত্তাল আফগানিস্তান

অনলাইন ডেস্ক:
আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় প্রখ্যাত তালেবান কমান্ডার মাখদুম আলমকে গ্রেফতার করেছে। এদিকে তালেবান কমান্ডারের গ্রেফতারের প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ করেছে কয়েকশ মানুষ। আফগানিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম টোলো নিউজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তানের বালখ প্রদেশ থেকে মাখদুমকে গ্রেফতার করা হয়। এর প্রতিবাদে ১৩ জানুয়ারি বৃহস্পতিবার উত্তরাঞ্চলীয় ফারিয়াব প্রদেশের রাজধানী মাইমানায় কয়েকশ মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করেন।

তারা মাখদুমের অবিলম্বে মুক্তির দাবি করেন। মাখদুমকে গোষ্ঠীগত দ্বন্দের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে বলে খামা নিউজ জানিয়েছে।মাখদুমকে মুক্তি না দিলে বিক্ষোভকারীরা বৃহত্তম পদক্ষেপ নেওয়ার হুমকি দেন।তবে এই গ্রেফতারের ব্যাপারে তালেবানের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

তালেবানের প্রথম দফার শাসনামলে মাখদুম প্রাদেশিক গভর্নর ও সামরিক কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬
নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ
করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী
জাপানে ৬.৬ মাত্রার ভূমিকম্পে আহত ১৩
চীনকে পাল্টা জবাব দিল যুক্তরাষ্ট্র
পশ্চিম আফ্রিকা গির্জায় পদদলিত হয়ে ১১ শিশুসহ ২৯ জনের মৃত্যু

আরও খবর


close