সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ০.৪১°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

তিন শেতাঙ্গকে দোষী সাব্যস্ত করেছেন যুক্তরাষ্ট্রের জর্জিয়ার আদালত

ভিওএনজে ডেস্ক:
যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ মুসলিম যুবক আহমাদ আরবেরি (২৫) হত্যায় অভিযুক্ত তিন শেতাঙ্গকে দোষী সাব্যস্ত করেছেন জর্জিয়ার আদালত।স্থানীয় সময় বুধবার দুপুরে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আদালতের বিচারকরা এই রায় দেন। খবর বিবিসি ও সিএনএনের।অভিযুক্তরা হলেন— গ্রেগরি ম্যাকমাইকেল, তার ছেলে ট্র্যাভিস এবং তাদের প্রতিবেশী উইলিয়াম ব্রায়ান।

২০২০ সালের ২৩ ফেব্রুয়ারি সকালে জগিং করার সময় মুসলিম ওই যুবককে চোর সন্দেহে গুলি করে হত্যা করা হয়।

আদালতের এই জুরিতে ৯ শ্বেতাঙ্গ নারী, দুজন শ্বেতাঙ্গ পুরুষ এবং একজন কৃষ্ণাঙ্গ পুরুষ ছিলেন। দুদিন ধরে ১১ ঘণ্টারও বেশি সময় ধরে আলোচনার পর তাদের এই রায় এসেছে। এতে ২৩ জন সাক্ষ্য দেন।

আদালতকে আসামিরা বলেন, তারা আত্মরক্ষায় গুলি চালিয়েছেন। কিন্তু বাদী পক্ষের আইনজীবী বলেছে, এই হত্যায় বর্ণবৈষম্য স্পষ্টভাবে ফুটে উঠেছে।

আসামিদের বিরুদ্ধে হত্যা, আক্রমণ ও মিথ্যা বলার অপরাধে দোষী সাব্যস্ত করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে, তারা আরবেরিকে টার্গেট করেছিল; কারণ সে কৃষ্ণাঙ্গ ছিল।

নিরস্ত্র আহমেদ আরবেরি শ্বেতাঙ্গদের হাতে নিহতের ঘটনার ভিডিও গত বছর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে যুক্তরাষ্ট্রজুড়ে সমালোচনার ঝড় ওঠে।

এর পর অভিযুক্ত তিনজনকে আটক করে পুলিশ। ম্যাকমাইকেলের ব্যাপারে অভিযোগ ছিল হত্যা ও নির্যাতনের।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬
নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ
করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী
জাপানে ৬.৬ মাত্রার ভূমিকম্পে আহত ১৩
চীনকে পাল্টা জবাব দিল যুক্তরাষ্ট্র
পশ্চিম আফ্রিকা গির্জায় পদদলিত হয়ে ১১ শিশুসহ ২৯ জনের মৃত্যু

আরও খবর


close