শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৪.০৩°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই ‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা কুমিল্লা বুড়িচং শিক্ষার্থী ও গরীব অসহায়দের মাঝে লোশন,ভ্যাসলিন  শীত বস্তু বিতরণ করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি আমেরিকা প্রেমিকের কাছে গেলেন রাশমিকা? চলমান সংকট নিরসনে সরকারের কাছে ৪ দফা দাবি জানিয়েছে হেফাজত শিক্ষার্থীদের হাফ ভাড়ার জন্য আইন পাস করার দাবি:সংসদে রুমিন ফারহানা সিমলার নতুন সিনেমা দেখতে ইউটিউবে দর্শকের ভিড়! ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল তৃণমূল নিজেদের গুছিয়ে দিল্লির সিংহাসনে বসার স্বপ্ন দেখছে মমতা

২৪ ঘণ্টায় ইয়েমেনে সৌদি জোটের হামলায় নিহত ১৬০

ভিওএনজে ডেস্ক:

ইয়েমেনে সৌদি নেতৃত্বধীন আরব জোটের হামলায় ১৬০ জন হুথি বিদ্রোহী নিহত হয়েছেন। ইয়েমেনের কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ মারিব প্রদেশে গত ২৪ ঘণ্টায় এই প্রাণহারির ঘটনা ঘটে বলে শনিবার বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে।

আরব জোটের সংশ্লিষ্ট এক কর্মকর্তার বরাত দিয়ে সৌদি প্রেস এজেন্সি জানায়, মারিবের আবদিয়া জেলায় গত ২৪ ঘণ্টায় ৩২টি হামলা চালানো হয়েছে। এতে ১১টি সামরিক যান বিধ্বস্ত হয়েছে। নিহত হয়েছেন ১৬০ হুথি বিদ্রোহী।তবে হামলায় হতাহতের ব্যাপারে হুথি বিদ্রোহীরা খুব একটা মুখ খোলেন না। তাই নিহতের সংখ্যা যাচাই করা সম্ভব হয়নি বলে জানিয়েছে এএফপি।

গত মাসেই মারিবে ইয়েমেনের সরকারি বাহিনী এবং হুথি বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষে গত সপ্তাহে কমপক্ষে ১৪০ জন নিহত হয়। ইয়েমেনের তেল ও গ্যাস সমৃদ্ধ মারিব শহরকে নিয়ন্ত্রণে নিতে ইরান-সমর্থিত হুথি মিলিশিয়ারা ফেব্রুয়ারি থেকে তাদের ওপর হামলা চালানো শুরু করে।

২০১৪ সালে সংঘাত শুরুর পর যুদ্ধ থেকে পালিয়ে আসা হাজার হাজার অভ্যন্তরীণ বাস্তুচ্যুত ব্যক্তিদের নিরাপদ আশ্রয়স্থল মারিব। এসব কারণে মারিককে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা
বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা
করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি
৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি
ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল
সৌদি আরবের মদিনায় বাস-ট্রাক সংঘর্ষে ৪ জন নিহত

আরও খবর


close