রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১৫.৯৯°সে
সর্বশেষ:
চট্টগ্রাম কাস্টম হাউসে নিলামে বিক্রি হবে ১১০টি বিলাসবহুল গাড়ি ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ হাজীগঞ্জে ধর্ষণের ঘটনা গুজব : হিন্দু নেতারা কুমিল্লার ঘটনার পেছনের কারণ খোঁজা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ২৪ ঘণ্টায় ইয়েমেনে সৌদি জোটের হামলায় নিহত ১৬০ প্রতীক্ষার রবিউল আউয়াল ৪ জন নিহতের ঘটনায় মাগুরায় গ্রাম ছেড়ে পালাচ্ছে মানুষ সানি-আমিশা জুটি মুক্তি পাবে ‘গাদার ২’ শিরশ্ছেদ-অঙ্গছেদের শাস্তির ব্যাপারে নতুন নির্দেশনা জারি করেছে তালেবান সারাদেশে মাদক পাঠাতেন খোকন ও রফিক যুক্তরাষ্ট্রের মিশিগানে মোটর সিটি শিরোপা জিতেছে এশিয়া ইউনাইটেড যেসব চ্যানেলে দেখা যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ 

বাংলাদেশে হামলার পরিকল্পনাকারী এক যুবককে ৫ বছরের কারাদণ্ড দিয়েছে অস্ট্রেলিয়ার আদালত

ভিওএনজে ডেস্ক:
বাংলাদেশে হামলার পরিকল্পনাকারী এক যুবককে ৫ বছরের কারাদণ্ড দিয়েছে অস্ট্রেলিয়ার আদালত। সোমবার (১১ অক্টোবর) নিউ সাউথ ওয়েলস সুপ্রিম কোর্টের বিচারপতি পিটার গার্লিং এ রায় দেন। এ খবর জানিয়েছে অস্ট্রেলীয় সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ড।

খবরে বলা হয়, ২০১৮ সালের জুনে সিডনির ইংলেবার্ন শহর থেকে নওরোজ রায়েদ আমিনকে (৩০) গ্রেফতার করা হয়। চলতি বছর নিজের দোষ স্বীকার করেছেন তিনি।

২০১৬ সালের ৭ ফেব্রুয়ারি বাংলাদেশের পথে রওনা দিয়েছিলেন নওরোজ। কিন্তু সিডনি বিমানবন্দরে আটক হন তিনি। এসময় তার লাগেজ তল্লাশি করে বেশ কয়েকটি ইউএসবি পেনড্রাইভ, তিন জোড়া ক্যামোফ্ল্যাজ ট্রাউজার (সাধারণত সামরিক বাহিনীর সদস্যরা ব্যবহার করেন), মার্শাল আর্ট গ্লাভস, অস্ট্রেলীয় ডলার ও বাংলাদেশি টাকা পাওয়া যায়। ছদ্মবেশের উপকরণ, ট্যাকটিক্যাল বুট, বোমা তৈরির বইসহ সিডনি বিমানবন্দরে আটক হন। তিনি ওই সময় জঙ্গিগোষ্ঠী আইএসের কট্টর সমর্থক ছিলেন।

বিচারপতি গার্লিং বলেছেন, আমি তার বক্তব্যে সন্তুষ্ট, অপরাধের সময় তার বয়স অপেক্ষাকৃত কম ছিল এবং সে এখন আইএস মতাদর্শ ত্যাগ করেছে।

এ কারণে নওরোজকে পাঁচ বছর চার মাসের কারাদণ্ড দিয়েছেন অস্ট্রেলীয় আদালত। এর মধ্যে চার বছর কোনো প্যারোল পাবেন না তিনি। অবশ্য এরই মধ্যে বেশ কয়েক বছর কারাভোগ হয়ে গেছে তার। সেই হিসাবে ২০২২ সালের জুন মাসেই প্যারোলে মুক্তি পেতে পারেন এ যুবক।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

২৪ ঘণ্টায় ইয়েমেনে সৌদি জোটের হামলায় নিহত ১৬০
শিরশ্ছেদ-অঙ্গছেদের শাস্তির ব্যাপারে নতুন নির্দেশনা জারি করেছে তালেবান
সারাদেশে মাদক পাঠাতেন খোকন ও রফিক
সেই ছুরিকাঘাতেই ক্ষমতাসীন ব্রিটিশ এমপি’র মৃত্যু
ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত
বিদ্রোহীদের চোরাগোপ্তা হামলায় মিয়ানমারের অর্ধশত সেনা নিহত

আরও খবর


close