শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৭৪°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

বিশ্ববাজারে ফের স্বর্ণের দরপতন

অনলাইন ডেস্ক :
আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম আরো কমেছে। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের মুদ্রা ডলার শক্তিশালী হয়েছে। ফলে ধাতুটির দরপতন ঘটেছে। এ নিয়ে টানা দুই দিন স্বর্ণের মূল্য হ্রাস পেল।

বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে শেয়ারবাজারভিত্তিক প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম নাসডাক এক প্রতিবেদনে এ তথ্য দিয়েছে। এতে বলা হয়, আগামী সপ্তাহে বৈঠকে বসবে ফেডারেল রিজার্ভ। এর আগে সতর্ক অবস্থানে রয়েছেন বিনিয়োগকারীরা। ফলে আপাতত স্বর্ণে বিনিয়োগ কমিয়েছেন তারা। এতে গুরুত্বপূর্ণ ধাতুটির দর নিম্নমুখী হয়েছে।

শুক্রবার স্পট মার্কেটে বৈশ্বিক বেঞ্চমার্ক স্বর্ণের মূল্য কমেছে শূন্য দশমিক ৫ শতাংশ। প্রতি আউন্সের দাম স্থির হয়েছে ১ হাজার ৯৬০ ডলার ৩৬ সেন্টে। আগের কার্যদিবসে তা ছিল ১ হাজার ৯৬৯ ডলার।

একই কর্মদিবসে যুক্তরাষ্ট্রের বেঞ্চমার্ক স্বর্ণের সরবরাহ মূল্য হ্রাস পেয়েছে শূন্য দশমিক ৪ শতাংশ। আউন্সপ্রতি দর নিষ্পত্তি হয়েছে ১ হাজার ৯৬২ ডলার ২০ সেন্টে। আগের দিন যা ছিল ১ হাজার ৯৭২ ডলার ১০ সেন্ট।

এরই মধ্যে ডলার সূচক শূন্য দশমিক ২ শতাংশ ঊর্ধ্বমুখী হয়েছে। গত ১ সপ্তাহের মধ্যে যা সর্বোচ্চ। এতে অন্যান্য মুদ্রা ধারণকারীদের কাছে স্বর্ণ কেনা ব্যয়বহুল হয়ে পড়েছে।

আরজেও ফিউচার্সের জ্যেষ্ঠ বাজার কৌশলবিদ ড্যানিয়েল প্যাভিলোনিস বলেন, সাধারণত আমরা সুদের হারের সিদ্ধান্তের আগে স্বর্ণের বাজার নমনীয় হতে দেখতে পাবো। আমি মনে করি, অদূর ভবিষ্যতে সুদের হার কিছুটা শক্তিশালী হতে চলেছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা
কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আরও খবর