শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৪৪°সে
সর্বশেষ:
প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে ‘পছন্দ নয়’ ওবামার কমলা প্রেসিডেন্ট হলে দেশকে ধ্বংস করে দেবেন: ট্রাম্প কোটা আন্দোলন: সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী জরুরি নন, কর্মী বাংলাদেশ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব বাংলাদেশে শিগগিরই শান্তি ফিরবে, আশা ভারতের কোটা আন্দোলন ঘিরে সহিংসতা:স্বজনদের কাছে হস্তান্তর ৮৫ লাশ, চিকিৎসাধীন ২১৮ স্বাধীনতাবিরোধী শক্তি দেশব্যাপী ধ্বংসলীলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের বিজ্ঞাপনের দাম আকাশচুম্বি!

অনলাইন ডেস্ক:
ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের বাকি আর মাত্র কয়েক মাস। ইতোমধ্যেই তৈরি হচ্ছে ভেন্যুগুলো। প্রস্তুতি নেওয়া শুরু করেছে বিশ্বকাপের সম্প্রচার স্বত্ব পাওয়া প্রতিষ্ঠান ডিজনি হটস্টারও। তবে অন্যান্য ম্যাচের তুলনায় তাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্ব ভারত-পাকিস্তান ম্যাচের।

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই সমর্থকদের মাঝে এক ভিন্ন উন্মাদনা। শুধু সমর্থকদের মাঝেই নয়- এ উন্মাদনা থাকে খেলা সম্প্রচার করা প্রতিষ্ঠানগুলোর মাঝেও। এই ম্যাচের দিকে তাকিয়ে থাকে শত কোটি দর্শক। এ সুযোগটাই কাজে লাগাতে চায় ডিজনি হটস্টার।

টিভি এবং ডিজিটাল প্লাটফর্মের জন্য বিজ্ঞাপন ও স্পন্সরের পৃথক মূল্য তালিকা প্রকাশ করেছে ডিজনি হটস্টার। টিভির জন্য দুই ক্যাটাগরিতে স্পন্সর প্রত্যাশা করছে সম্প্রচারকারী প্রতিষ্ঠান। টিভির জন্য বিশ্বকাপে কো-স্পন্সরকে গুনতে হবে ১১৮ কোটি রুপি। অ্যাসোসিয়েট স্পন্সরের জন্য অংকটা ৮৮ কোটি।

ডিজনি হটস্টারের ডিজিটাল প্ল্যাটফর্মে তিন ক্যাটাগরিতে স্পন্সর করা যাবে। যেখানে কো প্রেজেন্টিং ১৫০, পাওয়ার্ড বাই ৭৫ ও অ্যাসোসিয়েট স্পন্সর হতে ব্যয় করতে হবে ৪০ কোটি রুপি।

ভারত-পাকিস্তান ম্যাচের বিজ্ঞাপনের রেটও প্রকাশ করেছে ডিজনি হটস্টার; যা যে কারো চোখ কপালে তুলবে। ভারত-পাকিস্তান ম্যাচে প্রতি ১০ সেকেন্ড বিজ্ঞাপনের জন্য ৩০ লাখ রুপি ধার্য করেছে প্রতিষ্ঠানটি। ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, আইপিএলে খুব একটা লাভের মুখ দেখেনি প্রতিষ্ঠানটি। তাই বিশ্বকাপ ও ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে ক্ষতি পুষিয়ে নিতে চায় ডিজনি হটস্টার।

৫ অক্টোবর থেকে শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ও ১৯ নভেম্বর হবে ফাইনাল। আর গ্রুপপর্বে ভারত-পাকিস্তানের ম্যাচ হওয়ার কথা আহমেদাবাদে, আগামী ১৫ অক্টোবর।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মার্তিনেজের গোলে আর্জেন্টিনার ইতিহাস
কোপার ফাইনালে মঞ্চ মাতাবেন শাকিরা
কোপা ফাইনালে মেসিদের দেখতে খরচ ৭৮ লাখ টাকা!
কোপার ফাইনালের টিকেট মূল্য বেড়েছে ১০ গুণ!
হজ পালনের মুহুর্তকে ‘আজীবনের যাত্রা’ বলছেন সানিয়া
গ্রুপপর্বে হারানো সেই কানাডাকেই সেমিতে পেল আর্জেন্টিনা

আরও খবর