মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১.০৯°সে
সর্বশেষ:
শপথ নিয়েই ফিলিস্তিনের ‘জয়ধ্বনি’, তোপের মুখে ওয়াইসি মতিউর ও পরিবারের ব্যাংক বিও হিসাব জব্দ সিলেট রেঞ্জ ডিআইজি কর্তৃক বিশ্বম্ভরপুর থানায় ব্রেস্ট ফিডিং কর্ণার ও লাইব্রেরি উদ্ভোধন সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা অধিবেশনের প্রথম দিন এমপি পদ থেকে ইস্তফা রাহুলের লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দু’টি সাপ যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিআরটিএর অভিযানে ১৮ মামলা

বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়ল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:
ছক্কা দেখতে চায় সবাই। এক্ষেত্রে বাংলাদেশের দর্শকদের একটু মন খারাপ থাকতেই পারে! বাংলাদেশি ব্যাটাররা যে ছক্কা মারায় পিছিয়েই থাকেন অন্য দেশের ক্রিকেটারদের তুলনায়। তবে চেন্নাইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগাররা ছক্কার একটি রেকর্ড গড়ে ফেলেছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও তাসকিন আহমেদ— প্রত্যেকে দুটি করে ছক্কা মেরেছেন। অর্থাৎ চেন্নাইয়ের মাঠে দলের নামের পাশে ছক্কা মোট আটটি।

বিশ্বকাপে এর আগে এক ম্যাচে বাংলাদেশের ব্যাটারদের কাছ থেকে সর্বোচ্চ সাতটি ছক্কার মার দেখা গিয়েছিল। সেটা ২০১৫ সালের বিশ্বকাপে, স্কটল্যান্ডের বিপক্ষে তিনশর বেশি রানের সফল লক্ষ্য তাড়া করার পথে। বিশ্বমঞ্চে আরও দুটি ম্যাচে ছয়টি করে ছয় মেরেছিলেন বাংলাদেশের ব্যাটাররা। ২০১৫ সালেই হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে, আর ২০১৯ সালের আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরেকটি তিনশর অধিক রানের সফল লক্ষ্য তাড়ায়।

যদি জানতে চান, সব ওয়ানডে মিলিয়ে এক ম্যাচে বাংলাদেশ সর্বোচ্চ কতটি ছক্কা মেরেছে? তাহলে উত্তর হচ্ছে, ১৪টি। ২০২০ সালে সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে লিটন দাস যেদিন বাংলাদেশের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ১৭৬ রানের রেকর্ড ইনিংস খেলেছিলেন, সেদিন টাইগাররা মোট ১৪ বার ছক্কা হাঁকিয়েছিল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে
যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড
এখনও সেমিফাইনালের সুযোগ দেখছেন শান্ত
বিশ্বকাপের সুপার এইট পর্বের সূচি
নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ
বাংলাদেশের জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার

আরও খবর