মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০.৩৮°সে
সর্বশেষ:
সিলেট রেঞ্জ ডিআইজি কর্তৃক বিশ্বম্ভরপুর থানায় ব্রেস্ট ফিডিং কর্ণার ও লাইব্রেরি উদ্ভোধন সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা অধিবেশনের প্রথম দিন এমপি পদ থেকে ইস্তফা রাহুলের লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দু’টি সাপ যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিআরটিএর অভিযানে ১৮ মামলা আলোচিত পাপিয়া কুমিল্লা কারাগার থেকে জামিনে মুক্তি লাভ একাদশে ভর্তিতে প্রথম পর্যায়ের ফল জানবেন যেভাবে

বিশ্বকাপের দল ঘোষণার সময় বাড়ল

স্পোর্টস ডেস্ক :
৫ অক্টোবর ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ।

বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণার জন্য ২২ আগস্ট সময় বেঁধে দিয়েছিল আইসিসি। দল ঘোষণার জন্য এখন আরও এক সপ্তাহ সময় বাড়ানো হয়েছে।

আগামী ২৯ আগস্টের মধ্যে বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১০টি দলকে আইসিসির কাছে স্কোয়াড জমা দিতে হবে।

প্রাথমিক স্কোয়াড ঘোষণার পর এক মাসের মধ্যে প্রয়োজন অনুযায়ী পরিবর্তন আনতে পারবে তারা। তবে এজন্য নতুন করে কোনো দলকে আইসিসির অনুমতি নেওয়ার প্রয়োজন নেই।

বিশ্বকাপের এক সপ্তাহ আগে থেকে আইসিসির সাপোর্ট পিরিয়ড শুরু হবে। এরপর কোনো দল স্কোয়াডে পরিবর্তন আনতে চাইলে তখন আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমোদন লাগবে।

এবারের বিশ্বকাপে সরাসরি খেলবে আট দল। বাছাইপর্ব খেলে নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়ে মূলপর্বে জায়গা করে নিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকা ও নেদারল্যান্ডস।

বাছাইপর্বে দুর্দান্ত খেলেও এ নিয়ে দ্বিতীয়বার বিশ্বকাপের মূল পর্বের টিকিট নিশ্চিত করতে পারেনি জিম্বাবুয়ে। বিশ্বকাপের প্রথম দুই আসরের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ এবার বাছাইপর্ব থেকেই বিদায় নেয়। ক্যারিবীয়দের ছাড়া এবারই প্রথম বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপের ম্যাচগুলো ভারতের ১০টি মাঠে অনুষ্ঠিত হবে। বিশ্বকাপে মোট ৪৫টি ম্যাচ হবে। এর মধ্যে ৩৯টি ম্যাচ হবে দিবারাত্রির। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচগুলো শুরু হবে। বাকি ৬টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১১টায়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে
তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা
যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার
খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন
মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান

আরও খবর