সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ২৬.১৫°সে
সর্বশেষ:
সুনামগঞ্জে তিন চিকিৎসক করোনায় আক্রান্ত সিলেটে ভুয়া সাংবাদিকসহ গ্রেপ্তার ৭ করোনায় ক্রীড়াবিদ শাহ আবু জাকেরের মৃত্যু গণমানুষের শিল্পী চামড়ার নির্ধারিত মূল্য উপেক্ষিত দিল্লি-রাজনীতিতে সক্রিয় হচ্ছে তৃণমূল সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য নির্দেশনা টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের রেকর্ড গড়া জয় ‘কঠোরতম লকডাউনের’শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত কান্দাহার প্রদেশে তালেবানের হামলায় ঘরবাড়ি ছেড়েছে ২২ হাজার পরিবার প্রতি মাসে এক কোটি মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী আথিয়াকে ফলো না করার জন্য আমি ক্ষমাপ্রার্থী: সালমান

‘নবাব এলএলবির’কে ছাড়পত্র দিচ্ছে সেন্সর বোর্ড

বিনোদন ডেস্ক:

শাকিব খান অভিনীত আলোচিত ‘নবাব এলএলবি’ সিনেমার সেই দৃশ্য বিনা কর্তনেই ছাড়পত্র দিচ্ছে সেন্সর বোর্ড।অথচ ওই দৃশ্যের জন্য গেফতার হয়েছিলেন সিনেমার পরিচালক অনন্য মামুন এবং ওই দৃশ্যের অভিনেতা শাহীন মৃধা।

পুলিশকে হেয় করার অভিযোগে পর্নোগ্রাফি আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট। সেই মামলায় প্রথমে গ্রেফতার, পরে জামিন পান তারা।

কিন্তু সেন্সর বোর্ডের সদস্যরা ওই দৃশ্যে আপত্তি দেখছেন না। বির্তকিত সেই দৃশ্যকে আনকাট রেখেই ছাড়পত্র দিচ্ছে সেন্সর বোর্ড।

বিষয়টি নিশ্চিত করে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন বুধবার গণমাধ্যমকে বলেন, ‘আইনসচিব গোলাম সারওয়ারসহ আমরা সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি পুনরায় দেখেছি। যেসব সংশোধনী চাওয়া হয়েছিল, সবই ঠিকঠাক করা হয়েছে। এখন আর কোনো সমস্যা নেই। দেখার পর বোর্ড পাশ করে দিয়েছে।’

কী ছিল সেই দৃশ্য যে, যা নিয়ে ঘোর আপত্তি দেখিয়েছে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট?

গত ১৬ ডিসেম্বর ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘নবাব এলএলবি’। এরপরই অনলাইনে ভাইরাল হয় এই সিনেমার একটি দৃশ্য। ওই দৃশ্যে ধর্ষিতা নারী মামলা করার জন্য থানায় যান। সেখানে পুলিশের এসআই ওই নারীকে বিব্রতকর বিভিন্ন প্রশ্ন করেন। এই দৃশ্য নিয়ে বাধে বিপত্তি।

পরে সংলাপ কর্তন করে পুনরায় ছবিটি সেন্সরে জমা দেওয়া হয়। এবার কোনো আপত্তি ছাড়াই সেন্সর ছাড়পত্র পাচ্ছে ছবিটি।

তবে সুখবরটি এখনো ছবির পরিচালক অনন্য মামুনকে আনুষ্ঠানিকভাবে জানায়নি সেন্সর বোর্ড।

এ বিষয়ে জামিনে থাকা অনন্য মামুন বলেন, ‘খবরটি আমার জন্য আশাব্যঞ্জক। যদিও এখনো সেন্সর বোর্ড থেকে সুখবরটি দেওয়া হয়নি আমাকে। তারা মঙ্গলবার সন্ধ্যায় আমাকে ফোন করে দেখা করতে বলেছিল। এর বাইরে কোনো তথ্য দেয়নি। গণমাধ্যমসহ বাইরে বাইরে শুনেছি যে সিনেমাটি সেন্সরে পাশ হয়েছে। যাইহোক এখন সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে পারব। আমি খুশি। এটি নিয়ে অনেক যুদ্ধ করতে হয়েছে আমাকে।’

নবাব এলএলবিতে অভিনয় করেছেন শাকিব খান, শহীদুজ্জামান সেলিম, অর্চিতা স্পর্শিয়া, মাহিয়া মাহি, রাশেদ মামুন অপু, সুমন আনোয়ার, শাহেদ আলী, শাহীন মৃধা প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আথিয়াকে ফলো না করার জন্য আমি ক্ষমাপ্রার্থী: সালমান
চিরনিদ্রায় শায়িত ফকির আলমগীর
অভিনেত্রী শিল্পা শেঠির স্বামীর তদন্তে কেঁচো খুড়তে গিয়ে বের হচ্ছে এনাকোন্ডা
দুবাইতে স্ত্রী ও ১৭ বছরের সন্তান আছে সালমানের!
যেভাবে শিল্পাকে বিয়ে করেন রাজ কুন্দ্রা
পর্নোগ্রাফির ব্যবসা ১০ কোটি রুপি বিনিয়োগ করেছিলেন শিল্পার স্বামী রাজ কুন্দ্রা

আরও খবর


close