মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২৩.৪৪°সে
সর্বশেষ:
বাংলাদেশ আইএলও পরিচালনা পর্ষদের সদস্য পদে নির্বাচিত শারুন-নুসরাতের যোগাযোগ খতিয়ে দেখা হচ্ছে বিমানের দুই কর্মী ও সহযাত্রীদের ধস্তাধস্তির ঘটনায় যুক্তরাষ্ট্রের ওকলাহামায় জরুরি অবতরণ সোমালিয়ায় সেনা অভিযানে ৪৮ ঘণ্টায় অর্ধশতাধিক আল-শাবাব যোদ্ধা নিহত মিয়ানমারের জান্তাবিরোধী আন্দোলনকারীরা রোহিঙ্গাদের সমর্থন ইসরাইলের নতুন প্রধানমন্ত্রীকে মোদির অভিনন্দন সরকারি গাড়ি ও তেল খরচ করে ব্যক্তিগত কাজে ব্যবহার উপজেলা চেয়ারম্যান চীনা বন্দরে বাংলাদেশসহ ১১টি দেশ থেকে হিমায়িত খাদ্য ‘আমদানি বন্ধ’ ১৯ জুন থেকে দেশে চীনের সিনোফার্ম ও বেলজিয়ামের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ইউরোর মতো বড় মঞ্চে ৫০ গজ দূর থেকে চোখ জুড়ানো গোল নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার হওয়া আমি অনেক খুশি:পরীমনির নতুন প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে ইসরায়েল

‘নবাব এলএলবির’কে ছাড়পত্র দিচ্ছে সেন্সর বোর্ড

বিনোদন ডেস্ক:

শাকিব খান অভিনীত আলোচিত ‘নবাব এলএলবি’ সিনেমার সেই দৃশ্য বিনা কর্তনেই ছাড়পত্র দিচ্ছে সেন্সর বোর্ড।অথচ ওই দৃশ্যের জন্য গেফতার হয়েছিলেন সিনেমার পরিচালক অনন্য মামুন এবং ওই দৃশ্যের অভিনেতা শাহীন মৃধা।

পুলিশকে হেয় করার অভিযোগে পর্নোগ্রাফি আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট। সেই মামলায় প্রথমে গ্রেফতার, পরে জামিন পান তারা।

কিন্তু সেন্সর বোর্ডের সদস্যরা ওই দৃশ্যে আপত্তি দেখছেন না। বির্তকিত সেই দৃশ্যকে আনকাট রেখেই ছাড়পত্র দিচ্ছে সেন্সর বোর্ড।

বিষয়টি নিশ্চিত করে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন বুধবার গণমাধ্যমকে বলেন, ‘আইনসচিব গোলাম সারওয়ারসহ আমরা সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি পুনরায় দেখেছি। যেসব সংশোধনী চাওয়া হয়েছিল, সবই ঠিকঠাক করা হয়েছে। এখন আর কোনো সমস্যা নেই। দেখার পর বোর্ড পাশ করে দিয়েছে।’

কী ছিল সেই দৃশ্য যে, যা নিয়ে ঘোর আপত্তি দেখিয়েছে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট?

গত ১৬ ডিসেম্বর ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘নবাব এলএলবি’। এরপরই অনলাইনে ভাইরাল হয় এই সিনেমার একটি দৃশ্য। ওই দৃশ্যে ধর্ষিতা নারী মামলা করার জন্য থানায় যান। সেখানে পুলিশের এসআই ওই নারীকে বিব্রতকর বিভিন্ন প্রশ্ন করেন। এই দৃশ্য নিয়ে বাধে বিপত্তি।

পরে সংলাপ কর্তন করে পুনরায় ছবিটি সেন্সরে জমা দেওয়া হয়। এবার কোনো আপত্তি ছাড়াই সেন্সর ছাড়পত্র পাচ্ছে ছবিটি।

তবে সুখবরটি এখনো ছবির পরিচালক অনন্য মামুনকে আনুষ্ঠানিকভাবে জানায়নি সেন্সর বোর্ড।

এ বিষয়ে জামিনে থাকা অনন্য মামুন বলেন, ‘খবরটি আমার জন্য আশাব্যঞ্জক। যদিও এখনো সেন্সর বোর্ড থেকে সুখবরটি দেওয়া হয়নি আমাকে। তারা মঙ্গলবার সন্ধ্যায় আমাকে ফোন করে দেখা করতে বলেছিল। এর বাইরে কোনো তথ্য দেয়নি। গণমাধ্যমসহ বাইরে বাইরে শুনেছি যে সিনেমাটি সেন্সরে পাশ হয়েছে। যাইহোক এখন সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে পারব। আমি খুশি। এটি নিয়ে অনেক যুদ্ধ করতে হয়েছে আমাকে।’

নবাব এলএলবিতে অভিনয় করেছেন শাকিব খান, শহীদুজ্জামান সেলিম, অর্চিতা স্পর্শিয়া, মাহিয়া মাহি, রাশেদ মামুন অপু, সুমন আনোয়ার, শাহেদ আলী, শাহীন মৃধা প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পরীমনিকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড়
‘ইত্যাদি’র নাতির মৃত্যুর খবর গুজব
‘মারব এখানে, লাশ পড়বে শ্মশানে’ অভিনেতা মিঠুনের প্রতি হাইকোর্টের নতুন নির্দেশ
মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে বিদেশে শুটিং করা যাবে
দেড় বছর পর আবারো ক্যামেরার সামনে দাঁড়ালেন ঈশিতা
৭১ হাজার কোটি টাকায় বিক্রি হলো জেমস বন্ডের নির্মাতা প্রতিষ্ঠান

আরও খবর


close