মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২৪.৪৭°সে
সর্বশেষ:
বাংলাদেশ আইএলও পরিচালনা পর্ষদের সদস্য পদে নির্বাচিত শারুন-নুসরাতের যোগাযোগ খতিয়ে দেখা হচ্ছে বিমানের দুই কর্মী ও সহযাত্রীদের ধস্তাধস্তির ঘটনায় যুক্তরাষ্ট্রের ওকলাহামায় জরুরি অবতরণ সোমালিয়ায় সেনা অভিযানে ৪৮ ঘণ্টায় অর্ধশতাধিক আল-শাবাব যোদ্ধা নিহত মিয়ানমারের জান্তাবিরোধী আন্দোলনকারীরা রোহিঙ্গাদের সমর্থন ইসরাইলের নতুন প্রধানমন্ত্রীকে মোদির অভিনন্দন সরকারি গাড়ি ও তেল খরচ করে ব্যক্তিগত কাজে ব্যবহার উপজেলা চেয়ারম্যান চীনা বন্দরে বাংলাদেশসহ ১১টি দেশ থেকে হিমায়িত খাদ্য ‘আমদানি বন্ধ’ ১৯ জুন থেকে দেশে চীনের সিনোফার্ম ও বেলজিয়ামের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ইউরোর মতো বড় মঞ্চে ৫০ গজ দূর থেকে চোখ জুড়ানো গোল নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার হওয়া আমি অনেক খুশি:পরীমনির নতুন প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে ইসরায়েল

৭১ হাজার কোটি টাকায় বিক্রি হলো জেমস বন্ডের নির্মাতা প্রতিষ্ঠান

মেট্রো গোল্ডউইন মেয়ার (এমজিএম) ৭ থেকে ১০ বিলিয়ন ডলারে কিনে নিচ্ছে আমাজন। বেশ কয়েক দিন আগের এমন গুঞ্জনের সত্যতা মিলল।

সংবাদমাধ্যম জানায়, ৮.৪৫ বিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় সাড়ে সাড়ে ৭১ হাজার কোটি টাকায় এ হস্তান্তর সম্পন্ন হচ্ছে।

যদিও এর আগে এমজিএম ও আমাজন পুরো বিষয়টিকে ‘গুজব ও অনুমান’ বলে উড়িয়ে দেয়।

বুধবার আমাজনের আমাজনের পক্ষ থেকে বলা হয়, এটি খুবই অসাধারণ হবে। অসাধারণ উচ্চমানের গল্পগুলো তুলে ধরার চমৎকার একটি সুযোগ।

এর মাধ্যমে হলিউডের সবচেয়ে বড় বেচা-কেনার অংশ নিল ই-কমার্স থেকে কনটেন্টের বাজারে পা রাখা জেফ বেজোসের আমাজন ।

এ চুক্তির বলে শুধু সিনেমা ও টিভি লাইব্রেরিই নয়, এমজিএমের প্রিমিয়াম ক্যাবল নেটওয়ার্ক ইপিক্স চলে আসবে আমাজনের হাতে। যদিও বছরের শুরুর দিকে নতুন স্ট্রিমিং প্ল্যাটফর্ম প্যারামাউন্ট প্লাসের সঙ্গে চুক্তি করেছে ইপিক্স।

২০১৯ সালে স্থানীয় বাজারে এমজিএম আয় করে ২ কোটি ৩০ লাখ ডলার। এরপর করোনার কারণে নতুন কোনো ছবি মুক্তি দেয়নি স্টুডিওটি। এর মধ্যে একাধিকবার পিছিয়ে গেছে জেমস বন্ড সিরিজের ২৫তম ছবি ‘নো টাইম টু ডাই’। ধারণা করা হচ্ছে, এ ছবি ব্যবসার নিরিখে নতুন রেকর্ড গড়তে পারে। ছবিটি অক্টোবরে রিলিজ হওয়ার কথা রয়েছে। এ ছাড়া মুক্তির মিছিলে আছে ‘ক্রিড থ্রি’ ও ‘হাউস অব গুচি’র মতো আলোচিত ছবি।

সাম্প্রতিক বছরগুলোতে হলিউডে একাধিক প্রতিষ্ঠানের স্বত্ব স্থানান্তর হয়েছে। সর্বশেষ এটি অ্যান্ড টি’র সঙ্গে ডিসকোভারির একটি চুক্তি আলোচনায় ছিল। এরপর এলো আমাজন ও এমজিএমের এক হওয়ার খবর। এ ছাড়া ছোট প্রতিষ্ঠানগুলোর বড় সংস্থার অংশ হয়ে ওঠা তেমন আর আলোচনায় আসে না।

হলিউডের অন্যতম পুরোনো স্টুডিও এমজিএম। তাদের বিস্তৃত লাইব্রেরিতে রয়েছে অনেক ক্ল্যাসিক সিনেমা ও টিভি শো। এর মধ্যে রয়েছে ৪ হাজার সিনেমা ও ১৭ হাজার ঘণ্টার টিভি অনুষ্ঠান।

হলিউডের অন্যতম জায়ান্ট আমাজন ২০২০ সালে সিনেমা, টিভি শো ও গানের জন্য বিনিয়োগ করেছে ১১ বিলিয়ন ডলার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পরীমনিকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড়
‘ইত্যাদি’র নাতির মৃত্যুর খবর গুজব
‘মারব এখানে, লাশ পড়বে শ্মশানে’ অভিনেতা মিঠুনের প্রতি হাইকোর্টের নতুন নির্দেশ
‘নবাব এলএলবির’কে ছাড়পত্র দিচ্ছে সেন্সর বোর্ড
মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে বিদেশে শুটিং করা যাবে
দেড় বছর পর আবারো ক্যামেরার সামনে দাঁড়ালেন ঈশিতা

আরও খবর


close