শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.২৬°সে
সর্বশেষ:
মাদারীপুরের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪ বেসরকারি ক্লিনিক-হাসপাতালে নতুন ১০ নির্দেশনা শিক্ষক হেনস্থার প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন চিনির দাম বাড়লো কেজিতে ২০ টাকা আগরতলা দূতাবাসে গভীর শ্রদ্ধায় ভাষাশহিদদের স্মরণ ইরানে কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশি কিশোর ধর্ষণের দায়ে অভিযুক্ত অস্ট্রেলিয়ার সাবেক বিশপ সন্ডার্স মিয়ানমারের হাসপাতালে ভয়াবহ বোমা হামলা জান্তার পরীমনির মাদক মামলা নিয়ে হাইকোর্টের নতুন সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে সুন্নি ইত্তেহাদে যোগ দিলেন পিটিআই–সমর্থিত স্বতন্ত্ররা ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী খুলনায় আসছেন কাল ইংল্যান্ডের সমস্ত স্কুলে মোবাইল ফোন নিষিদ্ধ ঘোষণা

বিএনপির সঙ্গে মাঠে নামছে হেফাজতও

অনলাইন ডেস্ক:
আগামী ২৮ অক্টোবর বিএনপির সঙ্গে মাঠে নামছে হেফাজতে ইসলাম। অত্যন্ত গোপনীয়তার সঙ্গে দলের নেতাকর্মীরা বিএনপির সঙ্গে মাঠে নামছে। যদিও দলটির শীর্ষ নেতারা কৌশলগত কারণে প্রকাশ্যে মাঠে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন। তবে তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন।

এদিকে হেফাজতের সঙ্গে জামায়াতে ইসলামী ও অন্যান্য সমমনা ইসলামী দল এবং বির্তকিত ধর্মভিত্তিক দলগুলোরও মাঠে নামার কথা রয়েছে। একই দিন আওয়ামী লীগও শান্তি সমাবেশ করতে মাঠে থাকছে। এমন পরিস্থিতিতে সারা দেশেই টান টান উত্তেজনা বিরাজ করছে। এমনকি বড় ধরনের নাশতকার আশঙ্কাও রয়েছে বলে উচ্চ পর্যায়ের একটি গোয়েন্দা সংস্থা সূত্রে জানা গেছে। সূত্র বলছে, সরকার পতনের এক দফা দাবি আদায়ে ২৮ অক্টোবর ঢাকার নয়া পল্টনে মহাসমাবেশ ডেকেছে বিএনপি। এরই মধ্যে জামায়াতও শাপলা চত্বরে সমাবেশের কর্মসূচি দিয়েছে। একই দিন আওয়ামী লীগও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ ফটকে শান্তি সমাবেশের ডাক দিয়েছে। তিনটি বড় রাজনৈতিক দলের এমন কর্মসূচি ঘিরে সারা দেশে টান টান উত্তেজনা বিরাজ করছে।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, বিএনপি ও জামায়াতে ইসলামীর সঙ্গে মিশে মাঠে নামছে হেফাজতে ইসলাম। দলের নির্দেশনা মোতাবেক নেতাকর্মীদের প্রকাশ্যে ব্যানার নিয়ে মাঠে না নামার কথা রয়েছে। তবে পরিবেশ পরিস্থিতি অনুকূলে থাকলে দলের শীর্ষ নেতাদের নির্দেশনা মোতাবেক নেতাকর্মীদের প্রকাশ্যে ব্যানার নিয়ে নামার অনুমতিও দেওয়া হয়েছে। তবে সবই নির্ভর করবে পরিবেশ পরিস্থিতির ওপর। আপাতত হেফাজতে শীর্ষ নেতারা মাঠে থাকছেন না এটা নিশ্চিত। তারা দূর থেকে পরিবেশ পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। পরিস্থিতি অনুকূলে থাকলে তাদেরও প্রকাশ্যে নেমে পড়ার কথা রয়েছে। দায়িত্বশীল একজন শীর্ষ গোয়েন্দা কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে যায়যায়দিনকে জানিয়েছেন, ইতোমধ্যেই হেফাজতে ইসলামের শীর্ষ নেতারা নিজেদের মধ্যে কয়েক দফায় বৈঠক করেছেন। পরে দলটি সমমনা অন্যান্য ইসলামী দলের শীর্ষ নেতাদের সঙ্গেও বৈঠক করেন। বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক আপাতত তারা বিএনপি ও দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মী পরিচয়েই মাঠে নামছেন। সুযোগ হলে নিজেদের অস্তিত্ব জানান দেওয়ার কথা রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মাদারীপুরের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪
বেসরকারি ক্লিনিক-হাসপাতালে নতুন ১০ নির্দেশনা
ইরানে কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশি কিশোর
ধর্ষণের দায়ে অভিযুক্ত অস্ট্রেলিয়ার সাবেক বিশপ সন্ডার্স
মিয়ানমারের হাসপাতালে ভয়াবহ বোমা হামলা জান্তার
আনুষ্ঠানিকভাবে সুন্নি ইত্তেহাদে যোগ দিলেন পিটিআই–সমর্থিত স্বতন্ত্ররা

আরও খবর