শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.০৪°সে

বাসায় ফিরলেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক:
নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে গুলশানের বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তাকে নেওয়া হয়। এরপর ফুসফুসের পানি অপসারণের পর এক্স-রে, ইসিজি, আল্ট্রসনোগ্রাফিসহ কিছু পরীক্ষা করানো হয়। প্রাথমিকভাবে পরীক্ষার রিপোর্ট দেখে মেডিকেল বোর্ড তাকে বাসায় যাওয়ার পরামর্শ দেয়। এরপর রাতে হাসপাতাল থেকে বাসায় ফেরেন বিএনপি চেয়ারপারসন।

সন্ধ্যা পৌনে ৭টার দিকে হাসপাতালে পৌঁছানোর পর তার স্বাস্থ্যের পরীক্ষা-নিরীক্ষা শুরু করে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড। এর আগে সোয়া ৫টায় খালেদা জিয়া বাসা থেকে রওনা দিয়ে সন্ধ্যা পৌনে ৭টায় হাসপাতালে পৌঁছান। পরীক্ষা শেষে রাত সোয়া ১২টার দিকে বাসায় ফেরেন সাবেক এই প্রধানমন্ত্রী।

পারিবারিক সূত্রে জানা যায়, এভার কেয়ার হাসপাতালে নেওয়ার পর খালেদা জিয়ার ফুসফুসের পানি অপসারণ করা হয়। এরপর তাকে বেশ কিছুক্ষণ সিসিইউতে রাখা হয়।

খালেদা জিয়া বাসায় পৌঁছার পর সেখানে তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, ‘স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল বোর্ডের চিকিৎসকদের পরামর্শক্রমে হাসপাতালে চেয়ারপারসনকে নেওয়া হয়। সেখানে কিছুক্ষণ সিসিইউতে নিয়ে যাওয়া হয়েছিল। বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করা হয়। পরবর্তীতে মেডিকেল বোর্ডের পরামর্শে আবার বাসায় আনা হয়। ম্যাডাম (খালেদা জিয়া) অনেকটা সুস্থবোধ করছেন। কিন্তু এখন তার ক্ষণিকের সুস্থতা। দ্রুত সময়ের মধ্যে বিদেশে উন্নত চিকিৎসা জন্য নেওয়া গেলে তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন বলে চিকিৎসকরা মনে করেন। আশা করি, বিদেশ যাওয়ার যে প্রতিবন্ধকতা তা দ্রুত নিরসন হবে।’

এদিকে দলীয় প্রধানের হাসপাতালে যাওয়ার খবরে বিএনপি ও অঙ্গ- সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বাসা ও হাসপাতাল এলাকায় ভিড় করেন। হাসপাতালে যাওয়া-আসার পথে নেতাকর্মীরা খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে থেকে তার মুক্তি চেয়ে নানা স্লোগান দেন।

এ সময় উল্লেখযোগ্য নেতাদের মধ্যে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের ইয়াসীন আলী প্রমুখ।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা
লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন
গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০
শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা
বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে
মাদারীপুরের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪

আরও খবর