সোমবার, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ২৪.১১°সে
সর্বশেষ:
ভূমধ্যসাগর থেকে ৩২ বাংলাদেশি উদ্ধার ইরানে সরকারবিরোধী বিক্ষোভে নিহত ৫ বাংলাদেশে এসডিজি বাস্তবায়নে অর্থের সর্বোত্তম ব্যবহার নিশ্চিতে প্রধানমন্ত্রীর আহ্বান কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি বিক্রি, মালিক আটক উত্তীর্ণ হচ্ছেন সাত কলেজের অকৃতকার্য শিক্ষার্থীরা আমেরিকা-কানাডায় সাড়া ফেলেছে বাংলাদেশি চিকিৎসা বিজ্ঞানী ডা. মুনির হোসেনের বই বাংলাদেশির উদ্যোগে মালদ্বীপে কৃষি বিদ্যালয় উদ্বোধন ইউক্রেনের তিন যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি রাশিয়ার বাজারের ব্যালেন্স ঠিক রাখার জন্যই সরকার ধান চাল কেনেন – খাদ্য মন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন লক্ষে সুনামগঞ্জ যুবলীগের নানা কর্মসূচি সুনামগঞ্জ কুশিয়ারা নদীতে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, দুর্ভোগ চরমে কুসিক নির্বাচন: আচরণবিধি দেখার জন্য ৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট।।নগরীতে বিজিবি মোতায়েন

রপ্তানি বাণিজ্যে অবদানের জন্য সিআইপি কার্ড

সংবাদ বিজ্ঞপ্তি:
বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বৃহস্পতিবার ঢাকায় একটি হোটেলে বিশিষ্ট শিল্পপতি এবং ব্যবসায়ীদের মধ্যে সিআইপি কার্ড প্রদান করেছেন।

এ বছরসহ গত ২৮ বছর ধরে সিআইপি কার্ড পেয়েছেন বিশিষ্ট শিল্পপতি আলিফ গ্রুপের চেয়ারম্যান এবং ইস্টার্ন ইউনিভার্সিটির সাবেক চেয়ারম্যান জনাব মোঃ আজিজুল ইসলাম। তিনি অস্ট্রেলিয়ান ইন্ট্যারন্যাশনাল স্কুলসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এফবিসিসিআই এর প্রেসিডেন্ট জসীম উদ্দিন এবং বানিজ্যিকভাবে গুরুত্বপূর্ন ব্যক্তিবর্গ। শিল্প, বাণিজ্য ও পণ্য রপ্তানিতে অবদান রাখার জন্য ১৭৬ জন ব্যবসায়িকে বানিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তিকে (সিআইপি) মর্যাদা দিয়েছে সরকার। প্রতি বছর বাণিজ্য মন্ত্রণালয় নির্দিষ্ট মানদণ্ড অনুযায়ী ব্যবসায়ীদের সিআইপি হিসাবে ঘোষণা করে। এবারের তালিকাটি ২০১৮ সালের জন্য।

দেশের রপ্তানিকারক, শিল্পপতি ও ব্যবসায়ীদের জাতীয় পর্যায়ে সম্মাননা প্রদান, উৎসাহ-উদ্দিপনা ও পারস্পারিক প্রতিযোগিতার আবহ সৃষ্টির লক্ষ্যে প্রতি বছর বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো’র (ইপিবি) যৌথ আয়োজনে সিআইপি কার্ড বিতরণ করা হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রবাসী আয়ে বিশ্বে বাংলাদেশ সপ্তম
পিরোজপুরে সাড়ে ১০ হাজার লিটার সয়াবিন তেল জব্দ
১ হাজার টাকার লাল নোট বাতিলের খবর গুজব : বাংলাদেশ ব্যাংক
অনুমতি ছাড়াই ১০ হাজার ডলার বহন করতে পারবেন প্রবাসীরা
ক্রিপ্টোকারেন্সিতে পেমেন্ট গ্রহণ করবে গুচি
বাংলাদেশে এক কোটি পরিবারকে ১১০ টাকা লিটারে সয়াবিন তেল দেবে টিসিবি

আরও খবর


close