বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৭.৭৬°সে

এখনই বন্ধ হচ্ছে না বাণিজ্য মেলা

অনলাইন ডেস্ক:

নতুন ঘোষণা না আসা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলবে। কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি এ বিষয়ে এখনও কোনো নির্দেশনা দেয়নি। কমিটি যদি মেলা বন্ধের কোনো ঘোষণা দেয়, তখন বন্ধ হবে। মঙ্গলবার দুপুরে এসব তথ্য জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আব্দুল লতিফ বকসী।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে এবার স্টল সংখ্যা কমানো হয়েছে। দর্শনার্থীদের মাস্ক পরতে হবে ও শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। মেলা বন্ধ হবে কি না সে বিষয়ে সরকার ঘোষিত প্রজ্ঞাপনে কিছু বলা হয়নি। এ বিষয়ে সিদ্ধান্ত আসলে তখন মেলা বন্ধ হবে। তবে এখন স্বাস্থ্যবিধি মেনে মেলা চলবে।

ওমিক্রনসহ দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে সারা দেশে ১১টি দফা বিধি-নিষেধ কার্যকর করতে যাচ্ছে সরকার। সোমবার সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে করোনাভাইরাসজনিত রোগের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব ও দেশে এই রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত, দেশের আর্থসামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কার্যাবলী/চলাচলে ১১টি নির্দেশনা মেনে চলতে অনুরোধ করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশে স্বর্ণের দাম কমলো
ডাচ-বাংলার এটিএমসহ ই-ব্যাংকিং সেবা ৩০ ঘণ্টা বন্ধ থাকবে
সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকে নতুন এমডি
ডলার কারসাজি : ৬ ব্যাংকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ
বাংলাদেশে ডলারের দামে রেকর্ড, খোলাবাজারে ১১৫ টাকা
বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিল বিশ্বব্যাংক

আরও খবর


close