সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ -০.২৮°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

যশোর ঝিকরগাছায় আলিনা জুট মিলসে ভয়াবহ অগ্নিকান্ডে ২ কোটি টাকার ক্ষতি

যশোর প্রতিনিধি:
যশোরের ঝিকরগাছায় আলিনা জুট মিলস্ লিমিটেডে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। এসময় শ্রমিক, ম্যাকানিক ও ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

জানা যায়, মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল ৯টার দিকে ঝিকরগাছার সাগরপুর গ্রামে অবস্থিত আলিনা জুট মিলস্ লিমিটেডের ২নং ইউনিটে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে মিলে আগুন ছড়িয়ে পড়ে। এসময় মিলের মধ্যে অগ্নিনির্বাপক যন্ত্র ও পানি দিয়ে শ্রমিক ও ম্যাকানিকরা আগুন নিভানোর সর্বোচ্চ চেষ্টা করে। কিছুক্ষণ পরে ফায়ার সার্ভিসের ঝিকরগাছার দুটি ইউনিট ও যশোরের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে মিলের আনুমানিক ৪০ টন হ্যাসিয়ান ক্লাথ, ১৫টি ম্যাশিনসহ ইউনিটের প্রায় সব জিনিসপত্র পুড়ে ছাই হয়েছে। শ্রমিকরা কিছু হ্যাসিয়ান ক্লথ উদ্ধার করে। অগ্নিকান্ডে মিলের প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন।
মিলের ফ্লোর সুপারভাইজার জয়নাব আক্তার নীলা জানান, সকালে মিলের ২নম্বর ইউনিটে হঠাৎ আগুন ধরে যায়। ১/২ মিনিটের মধ্যে মিলের আগুন ছড়িয়ে পড়ে। তখন শ্রমিকরা দিকবিদিক দৌড়াদৌড়ি করতে থাকে। কিছু শ্রমিক ও ম্যাকানিক মিলের মধ্যে থাকা অগ্নিনির্বাপক যন্ত্র ও পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণ করার সর্বোচ্চ চেষ্টা করে। কিছুক্ষণ পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে পাশের খাল থেকে পানি তুলে প্রায় এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে, বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে।
মিলের ব্যবস্থাপক মাহাফুজুল ইসলাম জানান, ভয়াবহ অগ্নিকা-ে মিলের অনেক ক্ষতি হয়েছে। আনুমানিক ৪০ টন হ্যাসিয়ান ক্লাথ, ১৫টি ম্যাশিনসহ ইউনিটের প্রায় সব জিনিসপত্র পুড়ে গেছে। যার আনুমানিক মূল্য প্রায় দুই কোটি টাকা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাণিজ্যমেলায় উপচেপড়া ভীড়,অধিকাংশ ক্রেতা-দর্শনার্থীদের মধ্যে নেই স্বাস্থ্যবিধি বালাই
রপ্তানি বাণিজ্যে অবদানের জন্য সিআইপি কার্ড
ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক
বাংলাদেশের পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন
এখনই বন্ধ হচ্ছে না বাণিজ্য মেলা
রাত ৮টার মধ্যে বন্ধ করতে হবে দোকানপাট

আরও খবর


close