সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ০.০৪°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দাম বেড়েছে টিসিবির তেল ও ডালের

ভিওএনজে ডেস্ক:
নিম্নআয়ের মানুষের জন্য দীর্ঘদিন থেকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভ্রাম্যমাণ ট্রাকে করে সাশ্রয়ীমূল্যে সয়াবিন তেল, মসুর ডাল, চিনি ও পেঁয়াজ বিক্রি করে আসছে।

সোমবার (৩ জানুয়ারি) থেকে আবারও এসব পণ‌্য বিক্রি শুরু করেছে সংস্থাটি। তবে এবার তেল ও ডালের দাম বাড়ানো হয়েছে। ভোজ্য তেল লিটার প্রতি ১০ টাকা বাড়িয়ে ১১০ টাকা ও মসুর ডাল ৫ টাকা কেজিতে বাড়িয়ে ৬০ টাকা দরে বিক্রি করা হবে।
এর আগে গতকাল রবিবার (২ জানুয়ারি) সংস্থাটির পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, টিসিবির ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ৩ জানুয়ারি থেকে সারাদেশে ৪০০-৪৫০টি ট্রাকের মাধ্যমে তেল, চিনি, ডাল ও পেঁয়াজ বিক্রি করা হবে।

ট্রাকে প্রতি কেজি তেল ১১০ টাকা, চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬০ টাকা ও পেঁয়াজ ৩০ টাকা দরে বিক্রি করা হবে। এ বিক্রয় কার্যক্রম ২৭ জানুয়ারি পর্যন্ত চলবে।

এই বিশেষ বরাদ্দে প্রতিটি ট্রাকে তেল থাকবে ৭০০ লিটার, যা গত মাসে ছিল ৬০০ লিটার। মসুর ডাল ৫০০ কেজি, চিনি ১০০-৫০০ কেজি, পেঁয়াজ ৩০০-৫০০ কেজি।

টিসিবির ট্রাক থেকে একজন ক্রেতা সর্বনিম্ন দুই থেকে সর্বোচ্চ পাঁচ কেজি পেঁয়াজ, দুই কেজি মসুর ডাল, দুই কেজি চিনি ও পাঁচ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাণিজ্যমেলায় উপচেপড়া ভীড়,অধিকাংশ ক্রেতা-দর্শনার্থীদের মধ্যে নেই স্বাস্থ্যবিধি বালাই
রপ্তানি বাণিজ্যে অবদানের জন্য সিআইপি কার্ড
ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক
বাংলাদেশের পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন
এখনই বন্ধ হচ্ছে না বাণিজ্য মেলা
রাত ৮টার মধ্যে বন্ধ করতে হবে দোকানপাট

আরও খবর


close