শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৩.৫°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই ‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা কুমিল্লা বুড়িচং শিক্ষার্থী ও গরীব অসহায়দের মাঝে লোশন,ভ্যাসলিন  শীত বস্তু বিতরণ করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি আমেরিকা প্রেমিকের কাছে গেলেন রাশমিকা? চলমান সংকট নিরসনে সরকারের কাছে ৪ দফা দাবি জানিয়েছে হেফাজত শিক্ষার্থীদের হাফ ভাড়ার জন্য আইন পাস করার দাবি:সংসদে রুমিন ফারহানা সিমলার নতুন সিনেমা দেখতে ইউটিউবে দর্শকের ভিড়! ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল তৃণমূল নিজেদের গুছিয়ে দিল্লির সিংহাসনে বসার স্বপ্ন দেখছে মমতা

আবাসিকের বন্ধ গ্যাস সংযোগ চালুর দাবিতে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

ভিওএনজে ডেস্ক:

বন্ধ করে দেওয়া আবাসিক গ্যাস সংযোগ পুনরায় চালু করার দাবি জানিয়েছেন তিতাস গ্যাস গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদ। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাব অডিটোরিয়ামে ‘গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদ’-এর ব্যানারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান তিতাস গ্যাস পাইপ লাইন নির্মাণ ঠিকাদার মালিক সমিতির সাধারণ সম্পাদক গাজী ইব্রাহিম।No description available.
তিনি বলেন, ‘গ্যাসের অবৈধ ব্যবহার ও অপচয় রোধে প্রতিকার ব্যবস্থা গ্রহণ করা হলে আবাসিক সংযোগের জন্য ৫-৬ শতাংশ গ্যাস দেওয়া সহজ হবে। এতে গ্যাসের স্বল্পতা দেখা দেবে না। কারিগরিভাবে পরীক্ষা করলেও এর ব্যতিক্রম হবে না।’
গাজী ইব্রাহিম বলেন, দীর্ঘ প্রায় ৬-৭ বছর ধরে গ্যাস সংযোগ বন্ধ করে রাখা হয়েছে। অসংখ্য গ্রাহক সংযোগের জন্য সরকারি কোষাগারে অর্থ দিয়েও বছরের পর বছর গ্যাসের জন্য চাতক পাখির মতো চেয়ে থাকেন। বহুতল ভবনগুলো গ্যাসের অভাবে উপর্যুক্ত টাকায় ভাড়া হচ্ছে না। মানুষ ঋণের টাকায় ভবন করে অনিশ্চয়তায় ভুগছে।’No description available.
‘কয়েক দফা গ্যাস সংযোগ চালুর বিজ্ঞপ্তি প্রকাশ করেও অজ্ঞাত কারণে তা আবার বন্ধ করে দেওয়া হয়েছে। গ্রাহকদের জমা দেওয়া টাকা ফেরত ও সংযোগ চালুর জন্য হাইকোর্ট ডিভিশনে রিট করা হলে সরকার ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতি আদালত রুল জারি করেন’ যোগ করেন তিনি।
অবৈধ গ্যাস ব্যবহার প্রসঙ্গে তিনি বলেন, ‘অবৈধ গ্যাস ব্যবহারের জন্য কিছু অসাধু ব্যক্তি গ্যাস বিলের টাকার হিসাব করে অবৈধ লেনদেন করে পকেট ভারি করছেন। রাজস্ব হতে বঞ্চিত হচ্ছে সরকার। অথচ গ্যাস ঠিকই ব্যবহার হচ্ছে। গ্যাস স্বল্পতার জন্য সংযোগ বন্ধ করে দেওয়া বাস্তবভিত্তিক নয়। পরীক্ষা-নিরীক্ষা করে জাতীয় স্বার্থে সংযোগ চালুর ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কাছে বিনীত আহ্বান জানাচ্ছি।’No description available.

এদিকে কুমিল্লা বাখরাবাদ গ্যাস ঠিকাদার মালিক সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম সরকার বলেন,আসাসিক খাতে বর্ধিত গ্যাস সংযোগ বন্ধ থাকায় তালিকাভুক্ত ঠিকাদার পরিবার পরিজন নিয়ে মানবতার জীবন যাপন করছে। আমরা এ দেশের নাগরিক হিসাবে দাবি করছি অনতিবিলম্বে আবাসিক গ্যাস সংযোগ প্রদানসহ আবাসিক সংযোগ প্রদান কার্যক্রম শুরু করার জন্য। তিনি বলেন, ১ মিলিয়ন গ্যাস ১০ লক্ষ সিএফটি, ঐকটি দ্বৈত চুলায় গ্যাস ব্যবহার করা হয় ২১ সিএফটি। বর্তমানে অপেক্ষমান আবাসিক গ্রাহকদের গ্যাস সংযোগ প্রদানসহ আবাসিক সংযোগ চালু করলে প্রতিদিন ৫০০ মিলিয়ন গ্যাস এর মাত্র ১০ থেকে ১২% গ্যাস আবাসিক খাতে ব্যবহার হবে।

No description available.

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তিতাস গ্যাস গ্রাহক ঠিকাদার ঐক্য পরিষদের আহ্বায়ক মো. আবুল হাশেম পাটোয়ারী, তিতাস গ্যাস পাইপ লাইন নির্মাণ ঠিকাদার মালিক সমিতির সভাপতি হাজী মো. জাকির খান, সাধারণ সম্পাদক গাজী ইব্রাহিম মাহমুদ, চট্টগ্রাম গ্যাস, পানি, বিদ্যুৎ গ্রাহক ঐক্য পরিষদের সভাপতি আলমগীর নূর, সাধারণ সম্পাদক এ কে এম ওয়ালি উল্লাহ, সিনিয়র সহ-সভাপতি মো. মেসার আহমেদ, বাখরাবাদ গ্যাস ঠিকাদার মালিক সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম সরকার প্রমুখ।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চলমান সংকট নিরসনে সরকারের কাছে ৪ দফা দাবি জানিয়েছে হেফাজত
শিক্ষার্থীদের হাফ ভাড়ার জন্য আইন পাস করার দাবি:সংসদে রুমিন ফারহানা
৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি
রাষ্ট্রপতির ক্ষমায় বিদেশে যেতে পারবেন খালেদা জিয়া
যুক্তরাষ্ট্র সব সময় বিভিন্ন দেশকে চাপে রাখতে চায়: পররাষ্ট্রমন্ত্রী
চট্টগ্রামে কেমিক্যাল কারখানায় ভয়াবহ আগুন

আরও খবর


close