রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১৫.৭°সে
সর্বশেষ:
চট্টগ্রাম কাস্টম হাউসে নিলামে বিক্রি হবে ১১০টি বিলাসবহুল গাড়ি ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ হাজীগঞ্জে ধর্ষণের ঘটনা গুজব : হিন্দু নেতারা কুমিল্লার ঘটনার পেছনের কারণ খোঁজা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ২৪ ঘণ্টায় ইয়েমেনে সৌদি জোটের হামলায় নিহত ১৬০ প্রতীক্ষার রবিউল আউয়াল ৪ জন নিহতের ঘটনায় মাগুরায় গ্রাম ছেড়ে পালাচ্ছে মানুষ সানি-আমিশা জুটি মুক্তি পাবে ‘গাদার ২’ শিরশ্ছেদ-অঙ্গছেদের শাস্তির ব্যাপারে নতুন নির্দেশনা জারি করেছে তালেবান সারাদেশে মাদক পাঠাতেন খোকন ও রফিক যুক্তরাষ্ট্রের মিশিগানে মোটর সিটি শিরোপা জিতেছে এশিয়া ইউনাইটেড যেসব চ্যানেলে দেখা যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ 

বাংলাদেশ স্বর্ণের দাম কমিয়েছে জুয়েলার্স সমিতি

ভিওএনজে ডেস্ক:

আন্তর্জাতিক বাজারে দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশের বাজারে স্বর্ণের দাম কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আগামীকাল (শুক্রবার) থেকে দেশের বাজারে ২২, ২১ ও ১৮ ক্যারেট- এই তিন মানের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৫১৬ টাকা কমানো হয়েছে।বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন দাম অনুযায়ী, শুক্রবার থেকে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৭১ হাজার ৯৬৭ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণ প্রতি ভরি বিক্রি হচ্ছিল ৭৩ হাজার ৪৮৩ টাকায়।

২১ ক্যারেটের স্বর্ণ কিনতে প্রতি ভরির দাম পড়বে ৬৮ হাজার ৮১৮ টাকা। যা বৃহস্পতিবার পর্যন্ত ৭০ হাজার ৩৩৪ টাকায় বিক্রি হচ্ছিল।আর ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৭০ টাকা। এই মানের স্বর্ণ বৃহস্পতিবার পর্যন্ত বিক্রি হয় ৬১ হাজার ৫৮৬ টাকায়।

এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম কমে হয়েছে ৪৯ হাজার ৭৪৭ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হয় ৫১ হাজার ২৬৩ টাকায়।

এদিকে রুপার আগের নির্ধারিত দামই বহাল রয়েছে। ২২ ক্যারেটের রুপার প্রতি ভরির দাম এক হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চট্টগ্রাম কাস্টম হাউসে নিলামে বিক্রি হবে ১১০টি বিলাসবহুল গাড়ি
দুর্গা পূজায় ৪ দিন বন্ধ থাকবে বেনাপোল-পেট্রোপোল আমদানি-রপ্তানি
বাংলাদেশে গত দুই সপ্তাহ ধরে বেড়েই চলেছে নিত্যপণ্যের দাম
সুকুক বন্ডের মাধ্যমে ৫০০ কোটি টাকা নেবে দেশবন্ধু পলিমার
দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
রেমিট্যান্স প্রবাহে ফের ছন্দপতন

আরও খবর


close