সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ২৫.৪৫°সে
সর্বশেষ:
সুনামগঞ্জে তিন চিকিৎসক করোনায় আক্রান্ত সিলেটে ভুয়া সাংবাদিকসহ গ্রেপ্তার ৭ করোনায় ক্রীড়াবিদ শাহ আবু জাকেরের মৃত্যু গণমানুষের শিল্পী চামড়ার নির্ধারিত মূল্য উপেক্ষিত দিল্লি-রাজনীতিতে সক্রিয় হচ্ছে তৃণমূল সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য নির্দেশনা টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের রেকর্ড গড়া জয় ‘কঠোরতম লকডাউনের’শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত কান্দাহার প্রদেশে তালেবানের হামলায় ঘরবাড়ি ছেড়েছে ২২ হাজার পরিবার প্রতি মাসে এক কোটি মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী আথিয়াকে ফলো না করার জন্য আমি ক্ষমাপ্রার্থী: সালমান

বকেয়া বেতনের দাবিতে টঙ্গীতে শ্রমিক বিক্ষোভ

ভিওএনজে /গাজীপুর/ঢাকা/বাংলাদেশ

গাজীপুরের টঙ্গীতে দুটি পোশাক কারখানায় বকেয়া বেতন ও শ্রমিকদের ওপর নির্যাতনের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছে।মঙ্গলবার সকালে বিসিক শিল্পনগরী ও মিলগেট এলাকায় শ্রমিকরা তাদের ন্যায্য দাবি আদায়ের উদ্দেশ্যে বিক্ষোভ করেন। গোরিয়াং গার্মেন্টস লিমিটেডের শ্রমিকদের সঙ্গে হাতাহাতির ঘটনায় অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আবুল বাসার (২৬) আহত হয়েছেন।

টঙ্গী ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও শ্রমিকরা জানান, বিসিকে সার্ব নিটিং লিমিটেডের পোশাক কারখানায় শ্রমিকরা বকেয়া দুই মাসের বেতন ছুটির টাকা দাবি করেন। এ কারণে বাইরের দুর্বৃত্তদের দিয়ে শ্রমিকদের ওপর হামলা চালানো হয়। এর প্রতিবাদে শ্রমিকরা কর্মবিরতি করে বিক্ষোভ কর্মসূচি পালন করে।

এ সময় ইন্ডাস্ট্রিয়াল টঙ্গী পূর্ব থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কারখানার মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে কারখানার শ্রমিকরা কাজে যোগদান করেন।

অন্যদিকে টঙ্গী মিলগেট এলাকায় গোরিয়াং লিমিটেড পোশাক কারখানায় সোমবার রাতে বাসায় যাওয়ার সময় এক শ্রমিককে মারধরের অভিযোগে শ্রমিকরা কারখানার ভেতরে অবস্থান করে কর্মবিরতি পালন করছে। টঙ্গী পশ্চিম থানা পুলিশ ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করেন।

এ বিষয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সহকারী পুলিশ সুপার এস আলম জানান, করোনাকালীন শ্রমিকরা খুবই মানবেতর জীবনযাপন করছে। শ্রমিকদের বকেয়া কয়েক মাসের বেতন বাকি ছিল। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে সমঝোতা করে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। শ্রমিকরা এখন পুনরায় কাজে যোগদান করেছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

করোনায় ক্রীড়াবিদ শাহ আবু জাকেরের মৃত্যু
সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য নির্দেশনা
প্রতি মাসে এক কোটি মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
পুঁজিবাজারে লেনদেন শেষ হলো উত্থানে
বাংলাদেশে ২৪ ঘণ্টায় ২২৮ জন করোনায় মৃত্যু
করোনা সংক্রমণ রোধে সিলেটে পুলিশের ৪৬ চেকপোস্ট

আরও খবর


close