শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৩৫°সে
সর্বশেষ:

বাখমুতে ইউক্রেনের সরঞ্জাম ধ্বংস করেছে রুশ ড্রোন

অনলাইন ডেস্ক:
রাশিয়ার প্যারাট্রুপাররা ড্রোন ক্রুদের প্রচেষ্টার মাধ্যমে আর্টিওমোভস্কের (ইউক্রেনীয় নাম বাখমুত) দিকে একটি ইউক্রেনীয় আক্রমণ প্রতিহত করেছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বুধবার জানিয়েছে, এতে শত্রু জনশক্তি এবং পশ্চিমা তৈরি সরঞ্জাম উভয় ক্ষেত্রেই ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ‘রাশিয়ান অ্যাসল্ট-ল্যান্ডিং দলগুলি আর্টিওমভস্কের কাছে দক্ষিণ দিকের অংশে ইউক্রেনের আক্রমণ সফলভাবে প্রতিহত করেছে।’ ‘একটি বিমানবাহী ইউনিটের ড্রোন ক্রুরা ইউক্রেনের জাতীয়তাবাদীদের বেশ কয়েকটি দলকে সনাক্ত করেছে, যারা সাঁজোয়া যুদ্ধ যানের সাহায্যে, আমাদের অবস্থানের দিকে অগ্রসর হচ্ছিল। তাদের অবস্থানের স্থানাঙ্কগুলো একটি আর্টিলারি কমান্ড পোস্টে পাঠানো হয়েছিল,’ এতে যোগ করা হয়েছে।

রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতে, রাশিয়ান প্যারাট্রুপাররা অগ্রসরমান ইউক্রেনীয় ইউনিটগুলির উপরে ভারী কামান ও বন্দুক দিয়ে হামলা করেছিল। এতে পশ্চিমা তৈরি সরঞ্জাম সহ প্রচুর সংখ্যক শত্রু সেনা এবং সরঞ্জাম ধ্বংস হয়েছে।

ফলস্বরূপ, ইউক্রেনীয়রা পিছু হটে, ব্যাপক ক্ষয়ক্ষতি সহ্য করে এবং তাদের হতাহতের ঘটনায় যুদ্ধক্ষেত্রে পরিত্যাগ করে। সূত্র: তাস।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী
২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত
সারাদেশে রেল যোগাযোগ বন্ধ
বিটিভি গেটে আগুন, গাড়ি ভাঙচুর
উত্তরায় পুলিশ ও র‍্যাবের সঙ্গে সংঘর্ষে নিহত বেড়ে ৪
শাবিপ্রবিতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত অর্ধশত

আরও খবর