শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৪২°সে
সর্বশেষ:
প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে ‘পছন্দ নয়’ ওবামার কমলা প্রেসিডেন্ট হলে দেশকে ধ্বংস করে দেবেন: ট্রাম্প কোটা আন্দোলন: সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী জরুরি নন, কর্মী বাংলাদেশ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব বাংলাদেশে শিগগিরই শান্তি ফিরবে, আশা ভারতের কোটা আন্দোলন ঘিরে সহিংসতা:স্বজনদের কাছে হস্তান্তর ৮৫ লাশ, চিকিৎসাধীন ২১৮ স্বাধীনতাবিরোধী শক্তি দেশব্যাপী ধ্বংসলীলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত

বাখমুতের যুদ্ধে ২০ হাজার ওয়াগনার সেনা নিহত

অনলাইন ডেস্ক :

ইউক্রেনের বাখমুত শহরের নিয়ন্ত্রণ নিয়ে লড়াইয়ে রাশিয়ার ভাড়াটে সেনা দল ওয়াগনার গ্রুপের প্রায় ২০ হাজার সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছেন ওয়াগনার গ্রুপের প্রধান ইয়েভগেনি প্রিগোজিন।

বুধবার টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা এক ভিডিও সাক্ষাৎকারে শহরটি নিয়ে লড়াইয়ে তার ভাড়া করা এই সংখ্যক সেনা নিহত হয়েছেন বলে প্রিগোজিন জানিয়েছেন।

ইয়েভগেনি প্রিগোজিন জানান, ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যুদ্ধে ওয়াগনারের হয়ে লড়াই করার জন্য তিনি প্রায় ৫০ হাজার বন্দিকে নিয়োগ দিয়েছিলেন, তাদের প্রায় ২০ শতাংশ নিহত হয়েছে।

রাশিয়ার রাজনৈতিক কৌশলবিদ কনসতান্তিন ডলগোভ সাক্ষাৎকারটি নিয়েছেন, খবর আন্তর্জাতিক গণমাধ্যমের।

গত শনিবার ওয়াগনার ও রাশিয়ার সামরিক বাহিনী বাখমুতের নিয়ন্ত্রণ নেওয়ার দাবি করে। সেই গত বছরের আগস্ট থেকে শহরটির নিয়ন্ত্রণ নিয়ে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলছিল।

পশ্চিমা কর্মকর্তাদের হিসাবমতে, এ নগরী দখলের লড়াইয়ে রাশিয়ার ২০-৩০ হাজার সেনা হতাহত হয়েছেন। ইউক্রেনের পক্ষেও বহু সেনা নিহত হয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে ‘পছন্দ নয়’ ওবামার
কমলা প্রেসিডেন্ট হলে দেশকে ধ্বংস করে দেবেন: ট্রাম্প
কোটা আন্দোলন: সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী
জরুরি নন, কর্মী বাংলাদেশ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র
হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব
বাংলাদেশে শিগগিরই শান্তি ফিরবে, আশা ভারতের

আরও খবর