মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১.১২°সে
সর্বশেষ:
শপথ নিয়েই ফিলিস্তিনের ‘জয়ধ্বনি’, তোপের মুখে ওয়াইসি মতিউর ও পরিবারের ব্যাংক বিও হিসাব জব্দ সিলেট রেঞ্জ ডিআইজি কর্তৃক বিশ্বম্ভরপুর থানায় ব্রেস্ট ফিডিং কর্ণার ও লাইব্রেরি উদ্ভোধন সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা অধিবেশনের প্রথম দিন এমপি পদ থেকে ইস্তফা রাহুলের লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দু’টি সাপ যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিআরটিএর অভিযানে ১৮ মামলা

বাইডেনের ছেলের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু

অনলাইন ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু হয়েছে। যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড শুক্রবার এক ঘোষণায় এ তথ্য জানিয়েছেন।

ঘোষণায় গারল্যান্ড জানান, ডেলাওয়্যার অঙ্গরাজ্যের শীর্ষ আইন কর্মকর্তা ডেভিড ওয়েইস এই তদন্ত পরিচালনা করবেন। তদন্ত কাজের সুবিধার্থে তার কিছু অতিরিক্ত ক্ষমতা প্রদানসহ ‘বিশেষ কৌঁসুলি’র পদমর্যাদা দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেছেন গারল্যান্ড।

অ্যাটর্নি জেনারেল বলেন, তদন্ত শেষে এ সংক্রান্ত প্রতিবেদন যুক্তরাষ্ট্রের বিচার মন্ত্রণালয়ে জমা দেবেন ওয়েইস। তার সেই প্রতিবেদনের ওপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেবে মন্ত্রণালয়। জো বাইডেনের বড় ছেলে হান্টার বাইডেন একজন ব্যবসায়ী। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত দেশটির ভাইস-প্রেসিডেন্ট ছিলেন জো বাইডেন।

হান্টারের বিরুদ্ধে অভিযোগ, ওই আট বছর চীন, ইউক্রেনসহ বিভিন্ন দেশে ব্যবসায়িক নানা চুক্তি ও লেনদেনের ক্ষেত্রে বাবার ভাইস-প্রেসিডেন্ট পদের প্রভাব খাটিয়েছেন তিনি। অভিযোগে বলা হয়েছে, বিদেশি অংশীদারদের সঙ্গে টেলিফোনে আলাপচারিতার সময় অধিকাংশ ক্ষেত্রেই বাবাকে সঙ্গে রাখতেন হান্টার, মাঝে মাঝে অংশীদারদের সঙ্গে টেলিফোনে কথাও বলতেন যুক্তরাষ্ট্রের তৎকালীন ভাইস-প্রেসিডেন্ট।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শপথ নিয়েই ফিলিস্তিনের ‘জয়ধ্বনি’, তোপের মুখে ওয়াইসি
মতিউর ও পরিবারের ব্যাংক বিও হিসাব জব্দ
সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে
তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা
যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার

আরও খবর