শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ২০.৪৯°সে
সর্বশেষ:
জাজিরা প্রান্তের উদ্বোধনী ফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী সুধী সমাবেশে বক্তব্য দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু বাংলাদেশের প্রতিচ্ছবি : বাংলাদেশের প্রধানমন্ত্রী স্বপ্নের পদ্মা সেতুর দুয়ার খুললেন বাংলাদেশেরর প্রধানমন্ত্রী সমাবেশস্থলে মানুষের ঢল এক নজরে পদ্মা সেতুর আদ্যোপান্ত নরওয়েতে সমকামীদের বারে গুলি, নিহত ২ যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদেও আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ বিল পাস সাড়ে ৭ বছরে কাজ করেছেন ১৪ হাজার শ্রমিক-প্রকৌশলী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের সময়সূচি আজ পদ্মার উৎসবে মাতবে পুরো বাংলাদেশ জবিতে সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

তিন দিনে দেড় কোটি টাকা সংগ্রহ করে বানভাসিদের পাশে ব্যারিস্টার সুমন

সিলেট সংবাদদাতা:

সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকারি-বেসরকারিভাবে ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে। এরপরও বিভিন্ন প্রতিষ্ঠানসহ অনেকেই ব্যক্তিগতভাবে কাজ করে যাচ্ছে। তবুও খাদ্যসংকটে ভুগছে বানভাসি মানুষ। এমতাবস্থায় বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে এসেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। মাত্র দিন দিনে দেড় কোটি টাকা অনুদান সংগ্রহ করে ত্রাণ দিচ্ছেন তিনি।

সিলেট ও সুনামগঞ্জের বানভাসি মানুষের সহযোগিতার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন তিনি। যেখানে তিনি জনসাধারণদের এসব বানভাসিদের সহায়তায় এগিয়ে আসার অনুরোধ করেন। এরই পরিপ্রেক্ষিতে গত তিন দিনে দেড় কোটি টাকা অনুদান সংগ্রহ করেছেন তিনি।

বুধবার (২২ জুন) এক ভিডিও বার্তায় তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মাত্র তিন দিনের ব্যবধানে দেড় কোটি টাকা সংগ্রহ বিশ্বস্ততার এক দৃষ্টান্ত স্থাপন করেছে। একজন ব্যক্তিকে বিশ্বাস করে এত টাকা অনুদান সত্যিই বিরল। এই অনুদান সংগ্রহে স্কুলের শিক্ষার্থীসহ অনেক তরুণ এগিয়ে এসেছে। যা প্রমাণ করে এই দেশের যে কোনো পরিস্থিতি মোকাবিলায় তরুণ প্রজন্ম ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত।

এর আগে দুই দিনের ব্যবধানে মোট ৯৭ লাখ টাকা সংগ্রহ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় এই ব্যক্তিত্ব। ভিডিও বার্তায় সুমন বলেন, আমি আশ্চর্য হয়ে গেছি যে আপনারা আমাকে এত বিশ্বাস করেছেন! একজন ব্যক্তিকে বিশ্বাস করে প্রায় ৯৭ লাখ টাকা পাঠিয়েছেন আপনারা। এই বন্যার্তদের সাহায্য এগিয়ে আসায় আপনাদের আমি ধন্যবাদ জানাই। আপনারা আমাকে এত বিশ্বাস করেছেন।

তিনি বলেন, ‘লোকজনের এই আস্থা ও বিশ্বাসে আমার আরও দায়িত্ব বেড়ে গেছে। মানুষ আমাকে এভাবে বিশ্বাস করে তা কল্পনায়ও ছিল না। মানুষের এই বিশ্বাস আমার জীবনের পরম পাওয়া। মানুষের এই বিশ্বাসের প্রতিদান দিতে আমি যথাযথভাবে বন্যার্তদের মাঝে বিতরণ করব। ’

সুমন তার ফুটবল একাডেমির ফুটবল সদস্যদের ত্রাণ বিতরণের ভলান্টিয়ার হিসেবে পাশে পাচ্ছেন। সংগৃহীত অর্থের পুরোটাই বন্যার্তদের সহযোগিতায় ব্যবহার করবেন বলে জানান তিনি। এসময় আরও সহযোগিতা কামনা করেন ব্যারিস্টার সুমন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

জাজিরা প্রান্তের উদ্বোধনী ফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
সুধী সমাবেশে বক্তব্য দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পদ্মা সেতু বাংলাদেশের প্রতিচ্ছবি : বাংলাদেশের প্রধানমন্ত্রী
স্বপ্নের পদ্মা সেতুর দুয়ার খুললেন বাংলাদেশেরর প্রধানমন্ত্রী
সমাবেশস্থলে মানুষের ঢল
এক নজরে পদ্মা সেতুর আদ্যোপান্ত

আরও খবর


close