শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৮.৯৮°সে
সর্বশেষ:
জাজিরা প্রান্তের উদ্বোধনী ফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী সুধী সমাবেশে বক্তব্য দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু বাংলাদেশের প্রতিচ্ছবি : বাংলাদেশের প্রধানমন্ত্রী স্বপ্নের পদ্মা সেতুর দুয়ার খুললেন বাংলাদেশেরর প্রধানমন্ত্রী সমাবেশস্থলে মানুষের ঢল এক নজরে পদ্মা সেতুর আদ্যোপান্ত নরওয়েতে সমকামীদের বারে গুলি, নিহত ২ যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদেও আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ বিল পাস সাড়ে ৭ বছরে কাজ করেছেন ১৪ হাজার শ্রমিক-প্রকৌশলী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের সময়সূচি আজ পদ্মার উৎসবে মাতবে পুরো বাংলাদেশ জবিতে সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ১ জুলাই

অনলাইন ডেস্ক:

পবিত্র ঈদুল-আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামী ১ জুলাই। চলবে ৫ জুলাই পর্যন্ত। ১ থে‌কে ৫ জুলাই‌ পর্যন্ত পর্যায়ক্রমে ৫ থে‌কে ৯ জুলাই‌য়ের ট্রেনের টি‌কিট বি‌ক্রি হবে। যাত্রী চাপ কমাতে এবারও ঈদে ঢাকার ৬টি স্টেশনে অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

বুধবার রাজধানীর রেলভব‌নে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন সংবাদ সম্মেলনে এসব তথ্য জা‌নি‌য়ে‌ছেন। তি‌নি জানান, কমলাপুরসহ ছয় জায়গা থে‌কে ঈ‌দের ট্রেনের আগাম টি‌কিট বি‌ক্রি হ‌বে। আ‌গের পাঁচ জায়গার স‌ঙ্গে যোগ হ‌চ্ছে ক্যানটন‌মেন্ট স্টেশন। টিকিটের অর্ধেক অনলাইনে এবং বাকি অর্ধেক স্টেশনের কাউন্টারে বিক্রি হবে। আজ ট্রেনের টি‌কিট বিক্রির অ্যাপ ‘রেল সেবা’ উ‌দ্বোধন ক‌রে‌ছেন রেলমন্ত্রী। অনলাইন টি‌কি‌টের অ‌র্ধেক ও‌য়েবসাই‌টে এবং অ‌র্ধেক অ্যাপে বি‌ক্রি করা হ‌বে।
রেলমন্ত্রী জানান, কমলাপুর প্রধান রেল স্টেশন থেকে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে (পঞ্চগড়) ঈদ স্পেশাল ট্রেনের টিকিট; কমলাপুর শহরতলী প্লাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট; বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট; তেজগাঁও থেকে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেন এবং দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনের টিকিট; ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে মোহনগঞ্জগামী মোহন ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট; ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট এবং জয়দেবপুর রেল স্টেশন থেকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের (পঞ্চগড়) ঈদ স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

নুরুল ইসলাম সুজন বলেন, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের ঈদ স্পেশাল ট্রেনের অগ্রিম টিকিট জয়দেবপুর ও ঢাকা রেলওয়ে স্টেশন থেকে বিক্রি করা হবে। তবে ট্রেনের যাত্রা শুরু হবে জয়দেবপুর রেলওয়ে স্টেশন থেকে। ঢাকা থেকে বর্হিগামী ট্রেনের প্রতিদিন মোট আসন সংখ্যা হবে ২৬ হাজার ৭১৩টি, যার অর্ধেক টিকিট কাউন্টার এবং অর্ধেক টিকিট অনলাইনে বিক্রি হবে। ঢাকা

জানা যায়, ১ জুলাই ৫ জুলাই‌য়ের, ২ জুলাই ৬ জুলাই‌য়ের, ৩ জুলাই ৭ জুলাই‌য়ের, ৪ জুলাই ৮ জুলাই‌য়ের এবং ৫ জুলাই ৯ জুলাই‌য়ের ট্রেনের টি‌কিট বি‌ক্রি করা হ‌বে। ফিরতি যাত্রায় ৭ জুলাই ১১ জুলাই‌য়ের, ৮ জুলাই ১২ জুলাই‌য়ের, ৯ জুলাই ১৩ জুলাই‌য়ের এবং ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাই‌য়ের ট্রেনের টি‌কিট বি‌ক্রি করা হ‌বে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

জাজিরা প্রান্তের উদ্বোধনী ফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
সুধী সমাবেশে বক্তব্য দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পদ্মা সেতু বাংলাদেশের প্রতিচ্ছবি : বাংলাদেশের প্রধানমন্ত্রী
স্বপ্নের পদ্মা সেতুর দুয়ার খুললেন বাংলাদেশেরর প্রধানমন্ত্রী
সমাবেশস্থলে মানুষের ঢল
এক নজরে পদ্মা সেতুর আদ্যোপান্ত

আরও খবর


close