সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ০.১৯°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিলেটে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ

সিলেট প্রতিনিধি:
সিলেটে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় বিভাগে (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ২৪ ঘণ্টায় বিভাগে ৮৬৯টি নমুনা পরীক্ষায় ৭৭ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৮ দশমিক ৮৬ শতাংশ।

গত বছরের জুলাইয়ে ডেল্টা ভ্যারিয়েন্টের তাণ্ডবের পর আগস্ট থেকে সিলেটে কমতে শুরু করে করোনার সংক্রমণ।

গত ২৮ অক্টোবরের পর থেকে বিভাগে করোনা সংক্রমণ ১ শতাংশের নিচে অবস্থান করছিল। ৬, ১১, ১৪, ১৯ ও ২৬ ডিসেম্বর করোনা শনাক্তের হার ছিল শূন্য। ২৯ ডিসেম্বর করোনা শনাক্ত ১ শতাংশ অতিক্রম করে। আর চলতি বছরের প্রথম থেকে আবারো বাড়তে শুরু করে সংক্রমণ।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৭৭ জনের মধ্যে সিলেট জেলায় ৬১ জন, হবিগঞ্জে ৫ এবং মৌলভীবাজার জেলায় ১১ জন রয়েছেন।

এ সময় বিভাগে সুস্থ হয়েছেন ৩৯ জন। এর মধ্যে সিলেট জেলার ৬ জন, হবিগঞ্জের ৩০ এবং মৌলভীবাজারের ৩ জন।

এদিকে কোভিড রোগী বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিভাগে ৮ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ৪ জন সিলেটে ও ৪ জন মৌলভীবাজারে ভর্তি আছেন। তবে এ সময়ে করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে
শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের
বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড়
কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী
যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার
চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন

আরও খবর


close