শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৩.৫°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই ‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা কুমিল্লা বুড়িচং শিক্ষার্থী ও গরীব অসহায়দের মাঝে লোশন,ভ্যাসলিন  শীত বস্তু বিতরণ করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি আমেরিকা প্রেমিকের কাছে গেলেন রাশমিকা? চলমান সংকট নিরসনে সরকারের কাছে ৪ দফা দাবি জানিয়েছে হেফাজত শিক্ষার্থীদের হাফ ভাড়ার জন্য আইন পাস করার দাবি:সংসদে রুমিন ফারহানা সিমলার নতুন সিনেমা দেখতে ইউটিউবে দর্শকের ভিড়! ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল তৃণমূল নিজেদের গুছিয়ে দিল্লির সিংহাসনে বসার স্বপ্ন দেখছে মমতা

২৮ দিন বন্ধ থাকার পর ২৭ নভেম্বর খুলবে চট্টগ্রাম মেডিকেল কলেজ, বহিষ্কার ৩০ শিক্ষার্থী

ভিওএনজে ডেস্ক:

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের কারণে ২৮ দিন বন্ধ থাকার পর আগামী ২৭ নভেম্বর খুলবে চট্টগ্রাম মেডিকেল কলেজ। এছাড়া, সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার কারণে ৩০ শির্ক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।মঙ্গলবার (২৩ নভেম্বর) কলেজের একাডেমিক কাউন্সিলের বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তাদের মধ্যে ৮ শিক্ষার্থীকে ২ বছরের জন্য, ২ শিক্ষার্থীকে দেড় বছরের জন্য এবং ২০ শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক সাহেনা আক্তার।

গত ৩০ অক্টোবর কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা তদন্তে একজন ইন্টার্ন চিকিৎসকের জড়িত থাকারও প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি।

অধ্যক্ষ জানান, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বরাবর চিঠি পাঠানো হয়েছে।তিনি বলেন, আগামী ২৬ নভেম্বর থেকে ছাত্রীদের হলগুলো খুলে দেওয়া হবে। তবে, ছাত্রদের হলগুলো বন্ধ থাকবে।

ছাত্রলীগের দুই গ্রুপের ওই সংঘর্ষে মাহাদি জে আকিব নামের এক শিক্ষার্থী মারাত্মকভাবে আহত হন। চিকিৎসকরা তখন জানান যে আকিবের মাথার হাড় ভেঙে গেছে এবং মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। পরে অপারেশন করে তার মাথার হাড়ের একটি অংশ খুলে পেটের চামড়ার নিচে রাখা হয়। ওই হাড় আরেকটি অপারেশনের মাধ্যমে আগের জায়গায় প্রতিস্থাপন করা হবে বলে জানান চিকিৎসকরা।

আহত আকিব দীর্ঘদিন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা শেষে গত বৃহস্পতিবার বাড়ি ফিরেছেন। ৩০ অক্টোবরের সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

আকিবের আহত হওয়ার ঘটনায় ১৬ জনকে আসামি করে ৩০ অক্টোবর রাতে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন কলেজের পঞ্চম বর্ষের ছাত্র তৌফিকুর রহমান। এ মামলায় কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চলমান সংকট নিরসনে সরকারের কাছে ৪ দফা দাবি জানিয়েছে হেফাজত
শিক্ষার্থীদের হাফ ভাড়ার জন্য আইন পাস করার দাবি:সংসদে রুমিন ফারহানা
৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি
রাষ্ট্রপতির ক্ষমায় বিদেশে যেতে পারবেন খালেদা জিয়া
যুক্তরাষ্ট্র সব সময় বিভিন্ন দেশকে চাপে রাখতে চায়: পররাষ্ট্রমন্ত্রী
চট্টগ্রামে কেমিক্যাল কারখানায় ভয়াবহ আগুন

আরও খবর


close