রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১৫.৬৫°সে
সর্বশেষ:
চট্টগ্রাম কাস্টম হাউসে নিলামে বিক্রি হবে ১১০টি বিলাসবহুল গাড়ি ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ হাজীগঞ্জে ধর্ষণের ঘটনা গুজব : হিন্দু নেতারা কুমিল্লার ঘটনার পেছনের কারণ খোঁজা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ২৪ ঘণ্টায় ইয়েমেনে সৌদি জোটের হামলায় নিহত ১৬০ প্রতীক্ষার রবিউল আউয়াল ৪ জন নিহতের ঘটনায় মাগুরায় গ্রাম ছেড়ে পালাচ্ছে মানুষ সানি-আমিশা জুটি মুক্তি পাবে ‘গাদার ২’ শিরশ্ছেদ-অঙ্গছেদের শাস্তির ব্যাপারে নতুন নির্দেশনা জারি করেছে তালেবান সারাদেশে মাদক পাঠাতেন খোকন ও রফিক যুক্তরাষ্ট্রের মিশিগানে মোটর সিটি শিরোপা জিতেছে এশিয়া ইউনাইটেড যেসব চ্যানেলে দেখা যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ 

কুমিল্লায় স্কুল দখল করে নির্বাচনী সভা, এলাকাবাসীর নিন্দা

শীঘ্রই আসছে….

ভিওএনজে/মনির/কুমিল্লা/বাংলাদেশ:

কুমিল্লায় স্কুলে আওয়ামী লীগ নেতার পিতার স্মরণসভা ও নির্বাচনী সভায় আয়োজন করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্থানীয় এলাকাবাসী ও স্কুলের অভিভাবক বৃন্দ। শুক্রবার ( ৮ অক্টোবর ) রাতে শত বছরের প্রাচীন কুমিল্লা হাইস্কুলে পিতার স্মরণসভার নামে নির্বাচনী সভার অয়োজন করে কুমিল্লা সিটিকরপোরেশন ৫ নং ওয়ার্ড উপনির্বাচনের প্রার্থী স্থানীয় আওয়ামী লীগের সদস্য সৈয়দ রায়হান আহামেদ।
এ স্মরণসভার আয়োজনের ফলে স্কুলের মাঠ ও আসবাবপত্র ক্লাসরোমের শিক্ষার্থীদের বেঞ্চ ও চেয়ার টেবিলের ক্ষতি হয়েছে বলে জানা গেছে। আগে বৃষ্টি হওয়ার ফলে স্কুলমাঠে পানি জমে ছিল, ফলে ওই স্মরণ সভায় আগত মানুষের পায়ের চাপে স্কুল মাঠটি কয়েকদিনের জন্য ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে, এতে শিক্ষার্থীদের পড়াশোনা মারাক্তক ব্যঘাত সৃষ্টি হবে। করোনার প্রভাবে দীর্ঘ দেড় বছর স্কুল বন্ধ থাকার পর গত ১১ সেপ্টেম্বর খোলা হয়, কঠোর স্বাস্থবিধি ও স্বল্প আকারে শিক্ষার্থীরা স্কুলে ক্লাস করছে। এর মধ্যে কুমিল্লা হাইস্কুলে স্মরণসভা ও নির্বাচনী সভা করার ফলে মাঠটি ব্যবহার অনুপযোগী হওয়ায় ক্ষুব্ধ শিক্ষার্থী, অভিভাবকরা ও স্থানীয়রা।
জানাগেছে, কুমিল্লা সিটি করপোরেশনের ৫ নং ওয়ার্ড কাউন্সিলর ও কুমিল্লা নগরীর ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আবির আহাম্মেদ ফটু মৃত্যুবরণ করেন গত ৩০ আগষ্ট। তার মৃত্যুর পর আবির আহাম্মেদ ফটু’র ছেলে সৈয়দ রায়হান আহমেদ নির্বাচন করার ঘোষনা দেন। নির্বাচনী প্রচারণার জন্যই পিতার নামে স্মরণ সভার আয়োজন করে রায়হান। স্থানীয়রা জানান, স্কুলের মাঠ দখল করে স্মরণ সভার নামে নিজের নির্বাচনী সভা করে স্কুলের ক্ষতি করা হয়েছে।
এ বিষয়ে কুমিল্লা হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ হুমায়ূন কবির জানান, একটি স্মরন সভা করার অনুমতি ছিল, স্মরণ সভার নামে নির্বচনী সভা করা হয়েছে জানতে চাইলে তিনি জানান এ বিষয়ে তিনি জনেন না। স্কুলে কোন রাজনৈতিক অনুষ্ঠান করার অনুমতি রয়েছে কিনা তিনি জানেন না।
স্থানীয় সিদ্দিকুর রহমান জানান, স্কুলকে ব্যবহার করে এধরনের অনুষ্ঠান না করাই ভালো। কুমিল্লা হাইস্কুলের এক অভিভাবক রফিকুল ইসলাম জানান, দীর্ঘদিন বন্ধের পর স্বল্প আকারে স্কুল খোলা হয়েছে। এ ধরনের অনুষ্ঠানের জন্য আবারো শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে তা কাম্য নয়।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৭
হাজীগঞ্জে ধর্ষণের ঘটনা গুজব : হিন্দু নেতারা
কুমিল্লার ঘটনার পেছনের কারণ খোঁজা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
৪ জন নিহতের ঘটনায় মাগুরায় গ্রাম ছেড়ে পালাচ্ছে মানুষ
সারাদেশে মাদক পাঠাতেন খোকন ও রফিক
চালু হবে মোহনগঞ্জ-সুনামগঞ্জ এলিভেটেড রেল : রেলমন্ত্রী

আরও খবর


close