সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ২৫.২৫°সে
সর্বশেষ:
সুনামগঞ্জে তিন চিকিৎসক করোনায় আক্রান্ত সিলেটে ভুয়া সাংবাদিকসহ গ্রেপ্তার ৭ করোনায় ক্রীড়াবিদ শাহ আবু জাকেরের মৃত্যু গণমানুষের শিল্পী চামড়ার নির্ধারিত মূল্য উপেক্ষিত দিল্লি-রাজনীতিতে সক্রিয় হচ্ছে তৃণমূল সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য নির্দেশনা টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের রেকর্ড গড়া জয় ‘কঠোরতম লকডাউনের’শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত কান্দাহার প্রদেশে তালেবানের হামলায় ঘরবাড়ি ছেড়েছে ২২ হাজার পরিবার প্রতি মাসে এক কোটি মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী আথিয়াকে ফলো না করার জন্য আমি ক্ষমাপ্রার্থী: সালমান

ফরিদপুরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চাপ বাড়ছে,সিট নেই আইসিইউয়ে

ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চাপ বাড়ছে। তবে আইসিউয়ে শয্যা সংখ্যা কম থাকায় সব রোগী ভর্তি করানো যাচ্ছে না।

গত ১২ দিনে এ ইউনিটে ২৮ রোগী ভর্তি হয়। এর মধ্যে মারা গেছে ১৪ জন, সুস্থ হয়েছে দুজন। প্রতিদিনই আসছে রোগী, কিন্তু চাহিদা অনুযায়ী শয্যা সংখ্যা না থাকায় ভর্তি নিতে পারছে না কর্তৃপক্ষ।এ হাসপাতালে আইসিইউয়ে ১৬ শয্যা থাকলেও সচল রয়েছে ১৪টি।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে এক ব্যক্তি। আর নতুন শনাক্ত হয়েছে ২২ জন। জেলায় এ পর্যন্ত মহামারী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ১০৯০৯, মারা গেছে ১৮৮ ব্যক্তি।

তিনি বলেন, শতকরা হারে করোনা পরীক্ষায় পজেটিভের হার ২০ দশমিক ৮০, মৃত্যুর হার ১.৭২ এবং সুস্থতার হার ৯৪ দশমিক ৬৬।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউয়ে ইনর্চাজ ডা. অনন্ত বিশ্বাস জানান, করোনা পরিস্থিতি গত দুই সপ্তাহ ধরে অবনতির দিকে রোগীর চাপ বাড়ছে অনেক, কিছু দিন আগেও ওয়ার্ডে রোগী ছিল তিন/চারজন, এখন সেখানে সিট ফাঁকা নেই।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

করোনায় ক্রীড়াবিদ শাহ আবু জাকেরের মৃত্যু
সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য নির্দেশনা
প্রতি মাসে এক কোটি মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
বাংলাদেশে ২৪ ঘণ্টায় ২২৮ জন করোনায় মৃত্যু
করোনা সংক্রমণ রোধে সিলেটে পুলিশের ৪৬ চেকপোস্ট
কোভিড-১৯ থেকে সুরক্ষায় টিকা নিয়ে খালেদা জিয়ার জ্বর কিছুটা কমেছে

আরও খবর


close