মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২৫.২৫°সে
সর্বশেষ:
বাংলাদেশ আইএলও পরিচালনা পর্ষদের সদস্য পদে নির্বাচিত শারুন-নুসরাতের যোগাযোগ খতিয়ে দেখা হচ্ছে বিমানের দুই কর্মী ও সহযাত্রীদের ধস্তাধস্তির ঘটনায় যুক্তরাষ্ট্রের ওকলাহামায় জরুরি অবতরণ সোমালিয়ায় সেনা অভিযানে ৪৮ ঘণ্টায় অর্ধশতাধিক আল-শাবাব যোদ্ধা নিহত মিয়ানমারের জান্তাবিরোধী আন্দোলনকারীরা রোহিঙ্গাদের সমর্থন ইসরাইলের নতুন প্রধানমন্ত্রীকে মোদির অভিনন্দন সরকারি গাড়ি ও তেল খরচ করে ব্যক্তিগত কাজে ব্যবহার উপজেলা চেয়ারম্যান চীনা বন্দরে বাংলাদেশসহ ১১টি দেশ থেকে হিমায়িত খাদ্য ‘আমদানি বন্ধ’ ১৯ জুন থেকে দেশে চীনের সিনোফার্ম ও বেলজিয়ামের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ইউরোর মতো বড় মঞ্চে ৫০ গজ দূর থেকে চোখ জুড়ানো গোল নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার হওয়া আমি অনেক খুশি:পরীমনির নতুন প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে ইসরায়েল

বাংলাদেশে কখন কোথায় হবে ঈদ জামাত

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে গতবছরের মত এবারও ঈদুল ফিতরের জামাত মসজিদে পড়তে হবে। মহামারির কারণে গতবছরের মতো এবারও ঈদের প্রধান জামাতটি ঢাকায় জাতীয় ঈদগাহ ময়দানে হবে না।

এবার ঈদের প্রধান জামাত হবে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে শুক্রবার সকাল ৭টায়।

ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, বায়তুল মোকাররমে এবার মোট পাঁচটি জামাত হবে। প্রথম জামাতটি হবে সকাল ৭টায়। এর পর ১ ঘণ্টা পর পর বাকি তিনটি জমাত অনুষ্ঠিত হবে। শেষ জামাত হবে ১০টা ৪৫ মিনিটে।

অর্থাৎ বাকি চার জামাত হবে – সকাল ৮টা, ৯টা, ১০টা এবং ১০টা ৪৫ মিনিটে।

বন্দরনগরী চট্টগ্রামে ঈদের প্রধান জামাত হবে জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে শুক্রবার সকাল ৮টায় । তাতে ইমামতি করবেন মসজিদের খতিব সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।

খুলনায় ঈদুল ফিতরের প্রধান জামাত হবে সকাল ৮টায় টাউন জামে মসজিদে। এরপর সকাল ৯টা এবং ১০টায় আরও দুটি জামাত হবে এ মসজিদে। এতে ইমামতি করবেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ সালেহ।

রাজশাহী শহরের ঈদের প্রধান জামাত হবে সকাল ৮টায় হযরত শাহ মখদুম (র.) দরগা জামে মসজিদে। সকাল ৮টা ৪৫ মিনিটে হবে দ্বিতীয় জামাত হবে সেখানে।

সিলেটে এবার ঈদুল ফিতরের প্রধান জামাত হবে হযরত শাহজালাল (র.) দরগাহ জামে মসজিদে। শুক্রবার সকাল সাড়ে ৮টায় জমাত হবে বলে জানিয়েছেন এ মসজিদের খতীব মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী।

এবারও দেশের সর্ববৃহৎ ঈদ জামাতের ময়দান কিশোরগঞ্জের শোলাকিয়া ফাঁকা থাকবে। মহামারির মধ্যে খোলা মাঠে ঈদ জামাত আয়োজনে নিষেধাজ্ঞা থাকায় এবারও জামাত হচ্ছে না সেখানে।

রাজধানীর পুরান ঢাকার চকবাজার শাহী মসজিদে সকাল ৮টা ও ৯টায় দুটি জামাত হবে। বড় কাটরা মাদ্রাসা মসজিদে একটি ঈদ জামাত হবে সকাল ৮টায়। লালবাগ শাহী মসজিদে সকাল সাড়ে ৮টায় একটি জামাত হবে।

নবাবগঞ্জ বড় মসজিদে ঈদের জামাত হবে তিনটি- সকাল ৭ টায় , ৮ টায় ও ৯ টায়।

আজিমপুর কবরস্থান মসজিদে সকাল ৭টা, ৮টা, ৯টা ও ১০টায় চারটি জামাত হবে। আর ছাপড়া মসজিদে তিনটি জামাত হবে সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টা ও সাড়ে ৯টায়।

পুরান ঢাকা তারা মসজিদে ঈদ জামাত হবে সকাল সাড়ে ৮টা ও ৯ টায়। রায়সাহেব বাজার জামে মসজিদে সাড়ে ৮টায়; নিমতলী ছাতা মসজিদে সকাল ৮টা ও ৯টায়, আগামছি লেইন জামে মসজিদে সকাল সাড়ে ৭টা ও সাড়ে ৮টায় এবং বায়তুল মামুর জামে মসজিদে সকাল সোয়া ৮টা ও ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ এবং শহীদুল্লাহ হল জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত হবে।

গুলশান সেন্ট্রাল মসজিদে তিনটি জামাত আয়োজন করা হবে। সকাল ৬টা, সাড়ে ৭টা এবং সাড়ে ৯টায় হবে এই তিন জামাত।

গত বছরের ন্যায় এবারের ঈদেও একই নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

সবাইকে বাসা থেকে ওজু করে মসজিদে যেতে হবে। মাস্ক পরা বাধ্যতামূলক। দূরত্ব রেখে কাতারে দাঁড়াতে হবে। হাত মেলানো, কোলাকুরি করা যাবে না।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শারুন-নুসরাতের যোগাযোগ খতিয়ে দেখা হচ্ছে
সরকারি গাড়ি ও তেল খরচ করে ব্যক্তিগত কাজে ব্যবহার উপজেলা চেয়ারম্যান
১৯ জুন থেকে দেশে চীনের সিনোফার্ম ও বেলজিয়ামের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী
নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার হওয়া আমি অনেক খুশি:পরীমনির
নাসির উদ্দিন মাহমুদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুললেন পরীমণি
ফরিদপুরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চাপ বাড়ছে,সিট নেই আইসিইউয়ে

আরও খবর


close