মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২৩.৬৫°সে
সর্বশেষ:
বাংলাদেশ আইএলও পরিচালনা পর্ষদের সদস্য পদে নির্বাচিত শারুন-নুসরাতের যোগাযোগ খতিয়ে দেখা হচ্ছে বিমানের দুই কর্মী ও সহযাত্রীদের ধস্তাধস্তির ঘটনায় যুক্তরাষ্ট্রের ওকলাহামায় জরুরি অবতরণ সোমালিয়ায় সেনা অভিযানে ৪৮ ঘণ্টায় অর্ধশতাধিক আল-শাবাব যোদ্ধা নিহত মিয়ানমারের জান্তাবিরোধী আন্দোলনকারীরা রোহিঙ্গাদের সমর্থন ইসরাইলের নতুন প্রধানমন্ত্রীকে মোদির অভিনন্দন সরকারি গাড়ি ও তেল খরচ করে ব্যক্তিগত কাজে ব্যবহার উপজেলা চেয়ারম্যান চীনা বন্দরে বাংলাদেশসহ ১১টি দেশ থেকে হিমায়িত খাদ্য ‘আমদানি বন্ধ’ ১৯ জুন থেকে দেশে চীনের সিনোফার্ম ও বেলজিয়ামের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ইউরোর মতো বড় মঞ্চে ৫০ গজ দূর থেকে চোখ জুড়ানো গোল নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার হওয়া আমি অনেক খুশি:পরীমনির নতুন প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে ইসরায়েল

দ্বিতীয় ডোজ টিকা নিলে হাসপাতালে ভর্তির ঝুঁকি ৯৪ শতাংশ কম

করোনাভাইরাসের ফাইজার-বায়োএনটেক ও মডার্নার দুই ডোজ টিকা নিলে বয়স্ক ব্যক্তিরা পরবর্তীকালে আক্রান্ত হলেও তাদের হাসপাতালে ভর্তির সম্ভাবনা ৯৪ শতাংশ কম।যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এক নতুন প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের পরিচালক রচেল ওয়ালেনস্কি এক বিবৃতিতে বলেছেন, পরীক্ষার ফল আমাদের অনেক আশাব্যঞ্জক এবং ৬৫ বছর বা তার বেশি বয়সের যে দুই তৃতীয়াংশ মানুষকে পুরোপুরি টিকা দেওয়া হয়েছে তাদের জন্য এটি সুসংবাদ।সিডিসি সূত্রে আরও জানা গেছে, এক ডোজ নেওয়ার পর সেই ঝুঁকি কমে ৬৪ শতাংশ।

সম্প্র্রতি ইসরাইল পরিচালিত এক গবেষণায়ও প্রায় একই রকম ফল এসেছিল। তবে এতে কেবল ফাইজারের টিকার কার্যকারিতা সম্পর্কে বলা হয়েছিল। নতুন গবেষণায় বলা হয়েছে, ৬৫ বছর বা তার বেশি বয়সিদের কেউ টিকার একটি ডোজ নিলেও তাদের হাসপাতালে ভর্তির সম্ভাবনা ৬৪ শতাংশ কম।

সিডিসি পরিচালক বলেন, আমাদের টিকাদান কর্মসূচির পরিসর আরও বাড়লে হাসপাতালসহ অন্যান্য স্বাস্থ্যকেন্দ্রে কোভিড-১৯ রোগীর চাপ কমে যাবে। ফলে অন্যান্য রোগে আক্রান্ত ব্যক্তিদের জন্য হাসপাতালের কর্মী, শয্যা ও সেবা পেতে সহজ হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শারুন-নুসরাতের যোগাযোগ খতিয়ে দেখা হচ্ছে
সরকারি গাড়ি ও তেল খরচ করে ব্যক্তিগত কাজে ব্যবহার উপজেলা চেয়ারম্যান
১৯ জুন থেকে দেশে চীনের সিনোফার্ম ও বেলজিয়ামের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী
নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার হওয়া আমি অনেক খুশি:পরীমনির
নাসির উদ্দিন মাহমুদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুললেন পরীমণি
ফরিদপুরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চাপ বাড়ছে,সিট নেই আইসিইউয়ে

আরও খবর


close