সোমবার, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৭.৬৭°সে

সিলেটে লকডাউন মানছে না কেউ

করোনার উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত সিলেট। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুও। তবুও কেউ মানছে না লকডাউন। আজ তৃতীয় দিনের মতো লকডাউন পালন করছে সিলেটের মানুষ। তবে- লকডাউন শুধুমাত্র কাগজে কলম ও নির্দেশেই। স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই। সড়কে মানুষের জনস্রোত। শুধুমাত্র মার্কেট ও বিপনীবিতান বন্ধ থাকলেও ফুটপাত থেকে সবজি বাজার, মাছ বাজার, নিত্যপণ্যের দোকানে রয়েছে মানুষের ভীড়। যানবাহনে যাতায়াতেও কেউ মানছেন না স্বাস্থ্যবিধি। মোটরসাইকেল নিয়ে চলাচল নিষিদ্ধ থাকলেও বাইক রাইডররা ট্রিপ দিচ্ছেন।
বুধবার এমন চিত্র চোখে পড়ে সিলেট নগরীতে। বিভিন্ন জায়গা ঘুড়ে দেখা যায়- কারো মুখে মাস্ক নেই। ইচ্ছা মতো ঘুরে বেড়াচ্ছেন। সিএনজিতে পাঁচজন যাতায়াত করছে। নগরীতে চলছে সিসিকের বাস।
সরেজমিন দেখা যায়, কেবল মার্কেট, বিপনিবিতানে দোকান বন্ধ থাকলেও সড়কের পাশে সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান খোলা ছিল। রেস্টুরেন্টগুলোতে ছিল মানুষের জটলা।
নগরে নিম্নআয়ের মানুষের জন্য লকডাউন ভোগান্তি তৈরি করলেও চাকরিজীবী, মধ্যবিত্ত-উচ্চবিত্তদের চলাচল ছিল নির্দ্বিধায়। অটোরিকশা, লেগুনা, টেম্পু, প্রাইভেট যান ও মাইক্রোবাসে গাদাগাদি করেই যাতায়াত করতে দেখা গেছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

৯০ টাকার স্যালাইন ৪০০ টাকা!
অদম্য পিতার মানবিক গল্প হার মানিয়েছে সমস্ত মানবিকতাকে
পুলিশ-ম্যাজিস্ট্রেটের সঙ্গে নারী চিকিৎসকের বাকবিতণ্ডা
পুলিশের কাছে তিন বিয়ের কথা স্বীকার মামুনুলের
৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী
হেফাজতের বিরুদ্ধে বিবৃতিতে যা বললেন ৬২ আলেম

আরও খবর