রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.২২°সে
সর্বশেষ:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯ নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণা ৬ সন্তানের জন্ম, আনন্দে আত্মহারা মা-বাবা খুলনায় ১২ স্বর্ণের বারসহ যুবক আটক আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন কে এই ব্যক্তি? এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত

বাংলাদেশে সোনার দাম নিয়ে নতুন ঘোষণা

অনলাইন ডেস্ক:
বাংলাদেশের বাজারে সোনার দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সবচেয়ে ভালো মানের সোনার ভরি ১ হাজার ৭৫০ টাকা কমিয়ে ৯৬ হাজার ৬৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

রোববার (২৮ মে) এক বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, নতুন এ দাম সোমবার (২৯ মে) থেকে কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য কমেছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

নতুন দাম অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের সোনার দাম পড়বে ৯৬ হাজার ৬৯৫ টাকা। এ ছাড়া ২১ ক্যারেটের সোনার ভরি ৯২ হাজার ৩২১ টাকা, ১৮ ক্যারেটের সোনার ভরি ৭৯ হাজার ১৪০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৬৫ হাজার ৯৬০ টাকা।

গত মাসের ১৫ এপ্রিল সবশেষ সোনার দাম বাড়িয়েছিল বাজুস। যা ১৬ এপ্রিল থেকে কার্যকর হয়। সে সময় প্রতি ভরি ২২ ক্যারেটের সোনার দাম ১ হাজার ২৮৩ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয় ৯৮ হাজার ৪৪৪ টাকা। এ ছাড়া ২১ ক্যারেটের সোনার ভরি ৯৩ হাজার ৯৫৪ টাকা, ১৮ ক্যারেটের সোনার ভরি ৮০ হাজার ৫৪০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম নির্ধারণ করা হয় ৬৭ হাজার ১২৬ টাকা।

এর আগে গত ১ এপ্রিল দেশের ইতিহাসে সর্বোচ্চ সোনার দাম নির্ধারণ করেছিল বাজসু। সে সময় সবচেয়ে ভালো মানের সোনার ভরি বেড়ে দাঁড়িয়েছিল ৯৯ হাজার ১৪৪ টাকায়। আর ২১ ক্যারেটের সোনার দাম ৯৪ হাজার ৬৫৩ টাকা, ১৮ ক্যারেটের ৮১ হাজার ৫৮৯ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয় ৬৭ হাজার ৪৭৬ টাকা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা
ভরা মৌসুমে সংরক্ষণের জন্য আলু পাচ্ছেন না রংপুরের হিমাগার মালিকরা
রুমার পর এবার বান্দরবানের থানচির দুই ব্যাংকে ডাকাতি
গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ
শিল্প এলাকায় ৫, ৬ ও ৭ এপ্রিল খোলা থাকবে ব্যাংক
‘বাজার নিয়ন্ত্রণে সরকারি দপ্তরগুলোর সমন্বয়হীনতার অভাব’

আরও খবর