রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.৬৩°সে
সর্বশেষ:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯ নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণা ৬ সন্তানের জন্ম, আনন্দে আত্মহারা মা-বাবা খুলনায় ১২ স্বর্ণের বারসহ যুবক আটক আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন কে এই ব্যক্তি? এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত

বাংলাদেশিদের শিক্ষাবৃত্তি দিচ্ছে সৌদি আরব

খলিল চৌধুরী,সৌদি আরব

২৫৬ জন বাংলাদেশিকে সৌদি আরবে শিক্ষাবৃত্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব। ঢাকার সৌদি দূতাবাস সম্প্রতি এ ঘোষণা দিয়েছে। দেশটির শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বৃত্তির বিস্তারিত তথ্য প্রকাশ করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি আরবের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি পর্যায়ে ভর্তি হতে আগ্রহীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। অর্থনীতি, ব্যবসায় প্রশাসন, শিক্ষা, আইন, রাজনীতি, গণমাধ্যম, ধর্ম ও ভাষা শিক্ষা, কৃষি, কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল এই ১০ বিষয়ে বৃত্তির আওতায় পড়তে পারবেন বাংলাদেশিরা। স্নাতক পর্যায়ে পড়তে হলে আবেদনকারীর বয়স ১৭ থেকে ২৫ বছর, স্নাতকোত্তরের জন্য বয়সসীমা ৩০ এবং পিএইচডির জন্য ৩৫ বছর হতে হবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বৃত্তির আওতায় দেশটির ইসলামিক ইউনিভার্সিটি, কিং সৌদ ইউনিভার্সিটি, ইমাম মুহাম্মাদ ইউনিভার্সিটি, তায়েফ ইউনিভার্সিটি, নর্দার্ন বর্ডার ইউনিভার্সিটিসহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবেন আবেদনকারীরা। শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.shed.gov.bd অথবা সৌদি বৃত্তিসংক্রান্ত অফিশিয়াল ওয়েবসাইটে www.studyinsaudi.moe.gov.sa বিস্তারিত জানা যাবে। আবেদকারীদের শিক্ষাবৃত্তির বিষয়ে যাবতীয় তথ্য পেতে দেখুন এই লিংকে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভিসা ছাড়াই চীনে যেতে পারবেন ৬ দেশের নাগরিকরা
ইমিগ্রেশন ভিসার গতি বাড়ছে
আমেরিকায় যেতে পারছেনা গ্রিন কার্ডধারীরা
কানাডার নাগরিকদের ভিসা দেওয়া স্থগিত করল ভারত
সৌদি আরবের যেকোনো বিমানবন্দরে ফ্লাইট চালাতে পারবে বাংলাদেশ
বিক্রি হয়ে গেল ওয়াশিংটনের পাকিস্তান দূতাবাস

আরও খবর