শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৭৯°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

বরিশাল জেলার ৬টি আসনে ৬ জনের মনোনয়নপত্র বাতিল

বরিশাল প্রতিদিন:
বরিশাল জেলার ৬টি সংসদীয় আসনে ৬ জনের মনোনয়নপত্র বাতিল এবং ৪২টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। এছাড়া ৭টি মনোনয়নপত্র অধিকতর যাচাই বাছাই চলছে। আজ রবিবার বরিশালের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন যাচাই বাছাই হয়।

যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা হলেন বরিশাল-১ আসনে জাকের পার্টির প্রার্থী মো. রিয়াজ মোর্শেদ জামান খান, বরিশাল-২ আসনে বাংলাদেশ কংগ্রেসের মো. মিরাজ খান ও জাতীয় পার্টি-জেপির ব্যারিস্টার আলবার্ট বাড়ৈ এবং বরিশাল-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. জাকির খান সাগর, মো. শাহবাজ মিঞা ও নুর এ আলম সিকদার।
এছাড়া ৭ জনের মনোনয়নপত্র অধিকতর যাচাই বাছাইয়ের জন্য অপেক্ষমান রাখা হয়েছে। তারা হলেন, বরিশাল-৪ আসনে আওয়ামী লীগ প্রার্থী শাম্মী আহমেদ, আওয়ামী লীগ বিদ্রোহী পঙ্কজ নাথ, মুক্তিজোটের মো. আসাদুজ্জামান ও হৃদয় ইসলাম চুন্নু, বরিশাল-৬ আসনে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী শামসুল আলম চুন্নু ওবাংলাদেশ কংগ্রেসের মাইনুল ইসলাম ও হুমায়ুন কবির।

যাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন বরিশাল-১ আসনে আওয়ামী লীগের আবুল হাসানাত আবদুল্লাহ, জাতীয় পার্টির ছেরনিয়াবাত সেকান্দার আলী ও এনপিপির মো. তুহিন।

বরিশাল-২ আসনে এনপিপির সাহেব আলী, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন ও মো. জহিরুল ইসলাম, তৃণমূল বিএনপির মো. শাহজাহান সিরাজ, জাকের পার্টির মো. স্বপন মৃধা, আওয়ামী লীগের তালুকদার মোহাম্মদ ইউনুস, জাতীয় পার্টির মো. ইকবাল হোসেন ও রঞ্জিত কুমার বাড়ৈ, কৃষক শ্রমিক জনতা লীগের নকুল কুমার বিশ্বাস এবং আওয়ামী লীগের দুই স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি মো. মনিরুল ইসলাম ও একে ফাইয়াজুল হক।

বরিশাল-৩ আসনে জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন ও টিপু সুলতান, জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু, আওয়ামী লীগের সরদার মোহাম্মদ খালিদ হোসেন, তৃনমূল বিএনপির মো. শাহনাজ হোসেন, মুক্তিজোটের মো. আজিমুল হাসান জিহাদ এবং আওয়ামী লীগের দুই স্বতন্ত্র প্রার্থী মো. আতিকুর রহমান ও মো. আমিনুল হক।

বরিশাল-৪ আসনে জাতীয় পার্টির মো. মিজানুর রহমান।

বরিশাল-৫ আসনে আওয়ামী লীগের জাহিদ ফারুক, জাতীয় পার্টির ইকবাল হোসেন, এনপিপির আবদুল হান্নান সিকদার, বাংলাদেশ কংগ্রেসের মাহতাব হোসেন, জাকের পার্টির মো. আবুল হোসেন, মুক্তিজোটের মো. আসাদুজ্জামান এবং আওয়ামী লীগের দুই স্বতন্ত্র প্রার্থী সাদিক আবদুল্লাহ ও সালাউদ্দিন রিপন।

বরিশাল-৬ আসনে জাসদের মোহাম্মদ মহসিন, আওয়ামী লীগের আবদুল হাফিজ মল্লিক, জাতীয় পার্টির নাসরিন জাহান রতনা, এনপিপির মো. মোশাররফ হোসেন, জাকের পার্টির মো. হুমায়ুন কবির সিকদার, তৃণমূল বিএনপির টিএম জহিরুল হক তুহিন এবং আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী শাহরিয়ার মিঞা, খান আলতাফ হোসেন, রাজিব আহম্মদ তালুকদার ও মো. কামরুল ইসলাম খান।

বরিশালের রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, যাচাই-বাছাই শেষে জেলার ৬টি আসনে ৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ৭ জনের মনোনয়ন অধিকতর যাচাই বাছাই চলছে। এছাড়া ৪২ জনের মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস
দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী
পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার
ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম
ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি

আরও খবর