শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৯৬°সে

বগুড়ায় ১৫৫ বস্তা চাল উদ্ধার, গ্রেফতার ২

বগুড়া সংবাদদাতা :
বগুড়ায় সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ১৫৫ বস্তা চাল অবৈধভাবে মজুদকরার অভিযোগে দুই আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোর রাতে বগুড়া সদর উপজেলার লাহিড়ীপাড়া ইউনিয়নের কমলপুর গ্রামে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত দুইজনই ইউনিয়ন আওয়ামী লীগ নেতা।

গ্রেফতারকৃতরা হলেন- বগুড়া সদর উপজেলার শেখেরকোলা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও দক্ষিণভাগ গ্রামের মো. মোখলেছার রহমান দিপু (৫৫) এবং দোবাড়ীয়া গ্রামের বাসিন্দা ইউনিয়ন আওয়ামী লীগের সক্রীয় কর্মী মো. ফেরদৌস আলম (৩৮)। সোমবার দুপুরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়।
বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) মোঃ শাহিনুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ১৫৫ বস্তা চাল উদ্ধার করা হয়। খাদ্য অধিদপ্তর বিভাগের নাম সম্বলিত প্রতিটি বস্তার গায়ে লেখা আছে ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’। প্রতি বস্তা ৩০ কেজি ওজন হিসেবে ১৫৫ বস্তায় মোট চার হাজার ৬৫০ কেজি চাল রয়েছে।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরাফত ইসলাম বলেন, বগুড়ার লাহিড়ীপাড়া ইউনিয়নের কমলপুরে সুলতান মাহমুদের মালিকানাধীন মীর সেমিঅটো রাইস মিলস গোডাউনে অভিযান চালানো হয়। অভিযানে অবৈধভাবে মজুদ ১৫৫ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়। এসময় এ ঘটনায় জড়িত মজুদকারী ডিলার মোখলেসুর রহমান দিপু ও ফেরদৌসকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা সরকারি চাল অবৈধ পন্থায় কালোবাজারে কেনাবেচা করে আসছিলেন। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন
মাদারীপুরের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪
বেসরকারি ক্লিনিক-হাসপাতালে নতুন ১০ নির্দেশনা
শিক্ষক হেনস্থার প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন
ইরানে কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশি কিশোর
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী খুলনায় আসছেন কাল

আরও খবর