বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১২.৯৩°সে
সর্বশেষ:
বাংলাদেশের চট্টগ্রাম বাঁশখালীর আকাশে উড়ল আশিরের বিমান গিলাতলা দক্ষিনপড়ায় বিট পুলিশিং কমিটির আয়োজনে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত নিউইয়র্কের আন নুর কালচারাল সেন্টারের গ্রাজুয়েশন সিরিমনি সম্পন্ন নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবে সাংবাদিকদের মতবিনিময় সভা অবশেষে জনসম্মুখে চীনের প্রেসিডেন্ট পাটকাঠি আস্ত রেখে পাটের আঁশ ছাড়ানোর যন্ত্র আবিষ্কার বাবুল আক্তারসহ ৪ জনের বিরুদ্ধে পিবিআই প্রধানের মামলা সাফজয়ী নারী দলকে কোটি টাকার চেক দিল সেনাবাহিনী আমেরিকায় মা হয়েছেন বুবলী! ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা সুনামগঞ্জ জেলা আ’লীগ সভাপতি ও সম্পাদকের বক্তব্য নির্লজ্জ মিথ্যাচার, যা অগঠনতান্ত্রিক- নুরুল হুদা মুকুট সুনামগঞ্জে এলজিএসপির অগ্রগতি ও অর্জন অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

ফ্লোরিডায় বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

কৌশলী ইমা, যুক্তরাষ্ট্র :

জাতীয় শোক দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্য আওয়ামী লীগের উদ্যোগে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবাষিকী। গত রোববার স্থানীয় আল সালাম রেস্টুরেন্টে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা কুদরত-এ-খোদার সভাপতিত্বে এবং ফারুক আহমেদ ও দিদারুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কুররান তেলওয়াত করেন আক্কাস আলী ও পবিত্র গীতা পাঠ করেন দিলীপ মোদক।

এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় দোয়া মাহফিল। দোয়া মাহফিল পরিচালনা করেন শাহীন মাহামুদ। সভায় বক্তব্য দেন শাহীন মাহামুদ, সঞ্জয় সাহা, রেজাউল করিম চৌধুরী, সাইফুল্লাহ চৌধুরী লেবু, আবু নাসের, আহসান হাবিব টিপু, সাধন সরকার, আলী নুর মঞ্জু, আরিফ ও এম জহির প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। আমরা বর্তমান সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের হত্যকারীদের বিদেশ থেকে দেশে এনে ফাঁসির রায় কার্যকর করতে হবে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বানিয়েছেন।

বক্তরা আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমণ্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব, সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল। এ হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগিনীপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্ত, বঙ্গবন্ধুর ভাগনে যুবনেতা ও সাংবাদিক, মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি, আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ঘনিষ্ঠজন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য প্রবাসের সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য সভায় আহবান জানানো হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশে ফেরার জন্য প্রবাসীকে টিকিট দিল হাইকমিশন
১০ বছর মেয়াদি পাসপোর্ট চান কুয়েত প্রবাসীরা
নারীদের সম্মাননা দিয়ে শেষ হয়েছে প্যাটারসনের “উইমেন অফ উইজডম” নারী সম্মেলন
ফ্রান্সে বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল বিসিএফ
 মাদারীপুরে পরকীয়া, প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত লাশ
পুতিন ইউক্রেনে পারমাণবিক হামলা করলে কি পদক্ষেপ নেবে জানাল যুক্তরাষ্ট্র

আরও খবর


close