সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ -০.২৮°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রেমিটেন্সে প্রণোদনা: নতুন বছরে প্রবাসীদের জন্য সুখবর

ভিওএনজে ডেস্ক:

নতুন বছরের প্রথম দিন প্রবাসী কর্মীদের সুখবর দিল সরকার। চলতি জানুয়ারি থেকে রেমিটেন্সে প্রণোদনা ২ শতাংশ থেকে বাড়িয়ে আড়াই শতাংশ করার ঘোষণা দিয়েছে অর্থ মন্ত্রণালয়।

অর্থাৎ বিদেশে থাকা কোনো বাংলাদেশি কেউ ১০০ টাকা দেশে পাঠালে তার সঙ্গে দুই টাকা ৫০ পয়সা যোগ হয়ে ১০২ টাকা ৫০ পয়সা পাবে তার স্বজনরা।
দেশের বৈদেশিক মুদ্রা আহরণের শীর্ষ খাতের একটি হলো এক কোটির বেশি প্রবাসীর পাঠানো অর্থ। মন্ত্রণালয় বলছে, রেমিটেন্সে সরকারি প্রণোদনার পরিমাণ বাড়ানো প্রবাসী বাংলাদেশি কর্মীদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ‘নববর্ষের উপহার’।

সম্প্রতি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স বা বৈদেশিক আয়ে দেয়া প্রণোদনার হার বাড়িয়ে তিন শতাংশ করার সুপারিশ করেন।
২০১৯ সালের ১ জুলাই থেকে অর্থনীতির অন্যতম প্রধান সূচক প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে ২ শতাংশ হারে প্রণোদনা চালু করে সরকার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাণিজ্যমেলায় উপচেপড়া ভীড়,অধিকাংশ ক্রেতা-দর্শনার্থীদের মধ্যে নেই স্বাস্থ্যবিধি বালাই
রপ্তানি বাণিজ্যে অবদানের জন্য সিআইপি কার্ড
ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক
নিউইয়র্কে বাংলাদেশি ব্যবসায়ী সমিতির সভাপতি গিয়াস, সম্পাদক তারেক
বাংলাদেশের পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন
আলবেনিতে বাফা’র নতুন প্রেসিডেন্ট সঞ্জয়, সেক্রেটারি ফরহাদ

আরও খবর


close